ধুতি পরে যাওয়ার অপরাধে শপিং মলে ঢুকতে দিলো না এক কৃষককে

ব্যুরো নিউজ :: সংবাদ প্রবাহ :: বেঙ্গালুরু :: শনিবার ২০,জুলাই :: শপিং মল মানেই ঝা চকচকে, শীতাতপ নিয়ন্ত্রিত একটু ধনী মানুষদের যাওয়া-আসার জায়গা। সেখানে হাঁটুর উপর ধুতি পরা এক কৃষক খুবই বেমানান। এমনি মনে করেন শপিং মলের কর্তৃপক্ষ। আর তাই তাকে ঢুকতেই দেওয়া হলোনা বেঙ্গালুরুর এক শপিং মলে।

এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র ক্ষোভ ছড়িয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এমনকি, বিজেপি নেতারাও এই ঘটনার প্রেক্ষিতে নিশানা করেছিল কর্নাটকের কংগ্রেস সরকারকে। এই ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন কংগ্রেস সরকার ও পৌরসভা।

পৌরসভা কিছুটা ঘুরিয়ে শাস্তি দিলো ওই মলকে। এরপরই মাগাড়ি রোডের ওই মলে, সাতদিনের তালা ঝুলিয়ে দিল বৃহৎ বেঙ্গালুরু মিউনিলিপাল কর্পোরেশন। যদিও বিবিএমপি-র দাবি, মল কর্তৃপক্ষ ১.৭৮ কোটি টাকার কর দেয়নি বলেই এই পদক্ষেপ করা হয়েছে। বিবিএমপি-র এক কর্তা জানিয়েছেন, ২০২৩-২৪ সালের কর ফাঁকি দিয়েছে ওই শপিং মল।

মিউনিসিপাল কর্পোরেশনের পক্ষ থেকে একটি নোটিশও জারি করা হয়েছিল। তারপরও টাকা না দেওয়ায় মলটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। তবে, মনে করা হচ্ছে মঙ্গলবার রাতে ওই কৃষককে তাঁর পোশাকের জন্য মলে ঢুকতে না দেওয়াই সরকারের এই পদক্ষেপের মূল কারণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + nineteen =