নজরে ধূপগুড়ি উপনির্বাচন, সকাল থেকেই শুরু ভোট গ্রহণ।

সজল দাশগুপ্ত  :: সংবাদ প্রবাহ :: ধুপগুড়ি :: মঙ্গলবার ৫,সেপ্টেম্বর :: কোমর বেঁধে ময়দানে নেমে প্রচার চালিয়েছে তৃণমূল, বিজেপি ও বাম-কংগ্রেস জোট। কড়া নিরাপত্তার বলয়ে শুরু হয়েছে ভোট। সকাল থেকেই শুরু হয়েছে ভোট গ্রহণ। ভোটের কার্ড নিয়ে লাইনে দাঁড়িয়ে পড়েছেন ভোটাররা। সকাল ৯টা পর্যন্ত মোটের ওপর শান্তিপূর্ণ ভাবেই চলল নির্বাচন প্রক্রিয়া।

তিন কোম্পানির কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রয়েছে। ধূপগুড়ির ভোট নির্বিঘ্নে সারতে বাড়তি সতর্ক রয়েছে নির্বাচন কমিশনও। মোট বুথের সংখ্যা ২৬০ টি। তার মধ্যে স্পর্শকাতর বুথ রয়েছে ৭২টি। মোট ভোটারের সংখ্যা ২,৬৯,৪১৬ জন।

আজকের এই নির্বাচন লোকসভা ভোটের আগে সব রাজনৈতিক দলের কাছেই বড় চ্যালেঞ্জ। কার্যত অগ্নিপরীক্ষা। একদিকে ইন্ডিয়া জোটের কাছেও এবার বড় পরীক্ষা। কারণ এবার একদিকে যখন সিপিএম -কংগ্রেস গলা ফাটিয়েছে তৃণমূলের বিরুদ্ধে। তার পরের দিন ধূপগুড়ির সভা থেকে সিপিএম- কংগ্রেসের বিরুদ্ধে কার্যত মুখে কুলুপ এঁটেছিলেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সেক্ষেত্রে ধূপগুড়ি নির্বাচনের দিন শেষ পর্যন্ত সিপিএম-কংগ্রেস যৌথভাবে তৃণমূলকে রোখার চেষ্টা করে নাকি ইন্ডিয়া জোটকে ‘সম্মান’ দেখিয়ে ঘাসফুলকে কতটা জায়গা ছেড়ে দেন সেদিকে তাকিয়ে রয়েছে গোটা বাংলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 15 =