নজিরবিহীন সাংস্কৃতিক অনুষ্ঠান জয়দেব কেন্দুলিতে

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বীরভুম :: ২২শে,এপ্রিল :: পবিত্র ঈদুলফিতরকে কেন্দ্র করে বীরভূম জেলার ইলামবাজার ব্লকের জয়দেব কেন্দুলী অঞ্চলের বড়চাতুরি গ্রামে অনুষ্ঠিত হলো এক নজিরবিহীন সাংস্কৃতিক অনুষ্ঠান। কবি জয়দেব ওয়েলফেয়ার ট্রাস্ট নামে এক স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে এই সাংস্কৃতিক অনুষ্ঠানটি পরিচালিত হয়।

সকল ধর্মের বিশিষ্ট বুদ্ধিজীবীরা বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা এবং সংস্কৃতিমনা মানুষ একই মঞ্চে উপবিষ্ট হয়ে নজির সৃষ্টি করল জয়দেব কেন্দুলি অঞ্চলে। জাতি ধর্ম-বর্ণ রাজনীতি মিলেমিশে একাকার হয়ে গেল এই সাংস্কৃতির মঞ্চে। কবিতা আবৃত্তি বাউল গান কোরআন পাঠ থেকে শুরু করে সবকিছুই হতে দেখা গেল এই একই মঞ্চ থেকে।

পবিত্র ঈদ মোবারক উপলক্ষে এই সাংস্কৃতিক অনুষ্ঠান বর্তমান জগতের একটি বিশেষ গুরুত্বপূর্ণ স্থান পাবে বলে মনে করছেন এলাকার বুদ্ধিজীবী মানুষ। কবি জয়দেব অল ফেট ট্রাস্টের সভাপতি শেখ আজিজুল হক সাংবাদিকদের জানান বর্তমানে যেভাবে জাত পাত রাজনৈতিক লড়াই চলছে সেখানে বিভিন্ন জায়গায় সবকিছুকে উর্ধ্ব রেখে একই সঙ্গে হাতে হাত মিলিয়ে পবিত্র রমজানের খুশি ভাগ করে নেওয়া এই সংস্কৃতি অনুষ্ঠানের মূল উদ্দেশ্য।

বলা বাহুল্য কবি জয়দেবের রাষ্ট্রের মাধ্যমে জয়দেব কেন্দুলী অঞ্চলের বিভিন্ন এলাকায় ফ্রি চিকিৎসা শিবির বিনা পয়সায় পড়াশোনা ইত্যাদি পরিষেবা দিয়ে থাকেন। তারই একটা অংশ হিসেবে দেখাতে চেয়েছেন এই মৈত্রী বন্ধন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 4 =