নতুন পেনসন বাতিল ও পুরনো পেনসান স্কিম চালুর দাবিতে রেলওয়ে মজদুর ইউনিয়নের হাঙ্গার স্ট্রাইক।

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদহ :: বৃহস্পতিবার ১১,জানুয়ারি :: নতুন পেনসন বাতিল ও পুরনো পেনসন স্কিম চালুর দাবিতে রেলওয়ে মজদুর ইউনিয়নের হাঙ্গার স্ট্রাইক। এই হাঙ্গার স্ট্রাইক শুরু হয়েছে ৮জানুয়ারী থেকে ১১জানুয়ারীএডি আর এম অফিসের সামনে শুরু হয়েছে হাঙ্গার স্ট্রাইক। হাঙ্গার স্ট্রাইকে অংশ নেন সংগঠনের সদস্যরা।উপস্থিত ছিলেন,এন এফ রেল মজদুর ইউনিয়নের মালদা শাখার সভাপতি দুলাল দে, সম্পাদক এ কে বিশ্বকর্মা সহ অন্যান্য নেতৃত্ব।

উল্লেখ্য ২০০৪ সালের রেল কর্মীদের জন্য পুরনো পেনসন স্কিম বাতিল করে নতুন পেনশান আইন চালু করে যার ফলে সমস্য পড়েছে কর্মীরা।অর্থাৎ নতুন আইনে কোন পেনশনে নেই রেল কর্মীদের। পুরনে আইনে পেনশান রয়েছে কর্মীদের। যার ফলে সমস্যায় পড়বে রেল কর্মীরা। তাই পুরনো পেনশন বিল চালুর দাবিতে সারাদেশের পাশাপাশি মালদা জেলাতেও হাঙ্গার স্ট্রাইক এন এফ রেল মজদুর ইউনিয়নের।

বৃহস্পতিবার সকাল থেকে ঝলঝলিয়া এলাকায় ধর্না কর্মসূচিতে অংশগ্রহণ করেন সংগঠনের সদস্যরা। মূলত পুরনো পেনশন বিল চালু করার দাবিসহ অন্যান্য দাবিতে সারা দেশ জুড়ে আন্দোলন শুরু হয়েছে এন এফ রেল মজদুর ইউনিয়নের। গত ৮ জানুয়ারি থেকে সারাদেশ জুড়ে চলছে মজদুর ইউনিয়নের হাঙ্গার স্ট্রাইক। ১১ জানুয়ারি সারাদেশের পাশাপাশি মালদা জেলাতেও চলে এই কর্মসূচি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 5 =