নদীয়ায় ছদ্মবেশে বিডিওর হানা, বিভিন্ন শংসাপত্রে্য জাল চক্র ধরলেন হাতেনাতে, ধৃত দুই প্রতারক

নিজস্ব সংবাদদাতা ::: সংবাদ প্রবাহ :: নদিয়া :: শুক্রবার ১৫,সেপ্টেম্বর :: নদীয়ার তেহট্ট ১ নম্বর ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক মাঝেমধ্যেই লক্ষ্য করতেন, উপভোক্তাদের জন্ম মৃত্যু, জাতিগত শংসাপত্র থেকে শুরু করে প্রতিবন্ধকতা শংসাপত্র এমনকি রেশন কার্ডের মতন গুরুত্বপূর্ণ শংসাপত্রের সুনির্দিষ্ট সরকারি নিবদ্ধকরণ নেই।

উপভোক্ততা সেই সার্টিফিকেট নিয়ে বিভিন্ন সরকারি সুযোগ-সুবিধা পেয়ে চলেছে দীর্ঘদিন যাবৎ। এমনকি কোনো কোনো ক্ষেত্রে এসডিও মৌমিতা সাহার সই পর্যন্ত ছিলো সন্দেহজনক। অথচ তিনিও জানতেন না তার সই কিভাবে জাল হচ্ছে।

তবে এই অপরাধের পেছনে থাকা জলচক্রের হদিস তিনি পাচ্ছিলেন না বিডিও শুভাশিস মজুমদার। সন্দেহটা আরো প্রকট হয়, বিড়ি শ্রমিকের পরিচয় পত্র বন্ধ হয়েছে আজ থেকে বেশ কয়েক বছর আগে কিন্তু সে কার্ডও মাঝেমধ্যেই লক্ষ্য করা যেতো, উপভোক্তদের হাতে।

গোপন সূত্রে খবর পেয়ে গতকাল রাতে ছদ্মবেশে বিডিও হানা দেয় , স্থানীয় একটি জেরক্স এর দোকানে যেখানে প্রচুর পরিমাণে এ ধরনের জাল সার্টিফিকেট সহ ধরে ফেলেন জয়ন্ত মিস্ত্রি নামে ওই জেরক্স দোকানের মালিক কে।

সেই সূত্রে আরও এক ব্যক্তিকে আটক করা হয় পুলিশের সহযোগিতায়। এ প্রসঙ্গে ভিডিও জানান, প্রচুর পরিমাণে শংসাপত্র উদ্ধার হলেও তা অপরাধের হিমশৈল চুড়া মাত্র, ধৃতদের চাপ দিলে আরো বড় চক্র ধরা পড়বে বলেই তার বিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 6 =