নদীয়ার শান্তিপুর কদমপুরে ভোর রাতে পাশাপাশি দুটি কালী প্রতিমার আনুমানিক ৭০ ভরির রুপোর গহনা চুরি

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নদিয়া :: নদীয়ার শান্তিপুর ব্লকের বাবলা পঞ্চায়েতের অন্তর্গত কদমপুর পূর্ব পাড়া এবং নিমতলা পাড়ায় গতকাল রাত্রে প্রায় একই সময়ের মধ্যে ঘটে গেল দুটি অস্বাভাবিক চুরি।

কদমপুর পূর্ব পাড়া হুংকার কালীমাতা এ বছর ২২ বছরে পদার্পণ করেছিলো। গতকাল পাহারায় পুজো কমিটির ২ সদস্য থাকলেও তারা ভোট তিনটে নাগাত ঘুমিয়ে পড়ে, আর তখনই মায়ের গা থেকে সমস্ত রুপোর গহনা আনুমানিক ৩৫ ভরির কাছাকাছি ছিনিয়ে নিয়ে পালায় দুষ্কৃতীরা।

একই এলাকায় পার্শ্ববর্তী পাড়ায় কদমপুর নিমতলা আদি ভয়ংকরী মাতা এবছর 34 বছরে পদার্পণ করেছিলো। সেখানে নির্দিষ্ট কোন পাহারাদারের ব্যবস্থা না থাকলেও রাত প্রায় আড়াইটা পর্যন্ত, সদস্যরা লক্ষ্য রেখেছিলেন। এরপর উচ্চ মায়ের মুকুট এবং দু একটি গহনা হাতে না পাওয়ার কারণেই হয়তো রয়ে গেছে বাকি, ঝোলানো লম্বা হার, এবং অন্যান্য গহনা ছিনিয়ে নিয়ে যায় দুষ্কৃতীরা।

উদ্যোক্তাদের অনুমান আনুমানিক ৭০০ থেকে ৮০০ গ্রাম ওজনের বিভিন্ন গহনা চুরি যায়। দুটি পুজোর ক্ষেত্রেই আজ শোভাযাত্রায় অংশগ্রহণ করার কথা ছিলো, সেই কারণেই গতকাল বিসর্জন হয়নি। ঘটনাস্থল খতিয়ে দেখতে আর শান্তিপুর থানার পুলিশ পৌঁছায় দুটি পুজো মন্ডপেই।

তবে আশেপাশে বেশি সিসি ক্যামেরা না থাকার কারণে, রহস্য উদঘাটন খুব একটা সহজসাধ্য নয়। তবুও পুলিশ প্রশাসন খতিয়ে দেখার, আশ্বাস দিয়েছেন। তবে এলাকার দুটি দুঃসাহসের চুরির কারণে আলোর পুজোয় শোকের ছায়া নেমে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 12 =