নদী বাঁধ উপছে এলাকায় ঢুকছে নোনা জল , আতঙ্কিত এলাকাবাসীরা

সুদেষ্ণা মন্ডল   :: সংবাদ প্রবাহ :: সাগর :: বুধবার ২৯,মে :: ঘূর্ণিঝড় রেমালের চোখ রাঙানি দেখেছে সুন্দরবনবাসীরা । কিন্তু রেমালের আতঙ্ক কেটে যাওয়ার পর নতুন করে সুন্দরবন এলাকার মানুষেরা আতঙ্কিত হয়ে পড়েছে। মঙ্গলবার পর্যন্ত সুন্দরবনের উপকূল তীরবর্তী এলাকায় চলেছে বৃষ্টি এবং ঝড়ো হাওয়ার দাপট। বৃষ্টি ও ঝড়ো হওয়ার জোড়া ফালায় সুন্দরবনের বিভিন্ন নদী বাঁধগুলিতে দেখা দিয়েছে ফাটল ।

সেই ফাটল থেকে এলাকায় প্রবেশ করছে নদীর নোনা জল। তেমনই মঙ্গলবার সন্ধ্যা থেকে গঙ্গাসাগরে চক ফুলডুবি মন্দিরতলা এলাকায় নদীর বাঁধ উপছে মুড়িগঙ্গা নদীর জল এলাকায় ঢোকা শুরু করেছে ইতিমধ্যে। মাটির নদী বাঁধ হওয়ার কারণে আতঙ্কে নদী বাঁধে কাছে এসে ভিড় জমিয়েছে এলাকার মানুষেরা।

স্থানীয় সূত্রে জানা যায় বেশ কয়েক বছর ধরে গঙ্গাসাগরের চক ফুলডুবি মন্দিরতলা এলাকায় মুড়িগঙ্গা নদীর যে মাটির নদী বাঁধ রয়েছে সেই মাটির নদী বাঁধে বেহাল দশা হয়ে পড়েছিল । প্রশাসনের তরফ থেকে কাজ শুরু করা হলেও সেই কাজ এখনো সুসম্পন্ন করা যায়নি। কিন্তু নদী বাঁধ উপছে এলাকায় নদীর নোনা জল ঢোকার কারণে নতুন করে আতঙ্কিত হয়ে পড়েছে গঙ্গাসাগরের চক ফুল ডুবির মন্দিরতলা এলাকার কয়েকশো গ্রামবাসী।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দারা জানান, বেশ কয়েক বছর ধরে এই নদীবাঁধের বেহাল দশা হয়েছিল । প্রশাসনের তরফ থেকে কাজ শুরু করা হলেও সেই কাজ এখনো শেষ করেনি। ঝড়ো হাওয়া ও জলোচ্ছ্বাসের কারণে নদী বাঁধ উপছে এলাকায় নদীর নোনা জল ঢুকছে । নদী বাঁধ ভেঙে যাওয়ার আশঙ্কা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + 4 =