নদী ভাঙ্গনকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় মহিষাদলের অমৃতবেড়িয়া গ্রাম পঞ্চায়েতে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মহিষাদল :: শনিবার ৭,সেপ্টেম্বর :: শুক্রবার রাত্রে প্রায় ১০০ মিটারের বেশি কংক্রিটের ঢালাই রাস্তা সহ রূপনারায়ণের নদী বাঁধ ধস নেমে নদী গর্ভে চলে যায়। নদী ভাঙ্গনকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় মহিষাদলের অমৃতবেড়িয়া গ্রাম পঞ্চায়েতে।

নদী বাঁধের এই ভয়াবহ ভাঙনে রীতিমতো আতঙ্কিত হয়ে পড়ে গ্রামবাসীরা। ভাঙ্গন মেরামতের চেষ্টায় সারারাত গ্রামবাসীরা ঘটনাস্থলে কাজ করতে থাকেন। রাতেই ঘটনাস্থলে পৌঁছন মহিষাদল এর বিডিও, এবং বেশ কিছু পঞ্চায়েত সদস্য। সকালেও ভাটার সময় দেখা যায় গ্রামবাসীরা মাটির বস্তা ফেলে মেরামত করতে থাকেন। রাতেই সরানো হয় নদীপারের বাসিন্দাদের। সারারাত চলে মাইকিং।

শনিবার সকাল থেকেই যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছে সেচ দপ্তর। শুক্রবার সকালে নদীবাঁধ কিছুটা বসে যায় তারপরে জোয়ার আসায় আর কোন সমস্যা না হলেও ফের রাত্রি সাড়ে সাতটা থেকে আটটা নাগাদ প্রায় ১০০ মিটার বাঁধ ভেঙে নদী গর্ভে চলে যায়, ফলে আতঙ্কিত হয়ে পড়েন এমনটাই জানান স্থানীয় বাসিন্দা আঙ্গুরবালা অধিকারী।

রূপনারায়ন নদী বাঁধ ভেঙে যাওয়ার পরেই খবর দেওয়া হয় প্রশাসনিক আধিকারিকদের। ঘটনাস্থলে আসে স্থানীয় বিডিও সহ অন্যান্য আধিকারিকেরা। তারপরেই দ্রুততার সঙ্গে প্রশাসন ও স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় নদী বাঁধ মেরামতির কাজ শুরু হয়েছে এমনটাই জানান উপপ্রধান পরেশ চন্দ্র পানিগ্রাহী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 8 =