নামেই দুয়ারে সরকার ক্যাম্প ! আবেদন করেও জোটেনি কার্ড।মিলছে না পরিষেবা।

কুমার মাধব   :: সংবাদ প্রবাহ :: মালদহ   :: মঙ্গলবার ১৬,জানুয়ারী ::  নামেই দুয়ারে সরকার ক্যাম্প!আবেদন করেও জোটেনি কার্ড।মিলছে না পরিষেবা। চলছে তীব্র শৈত্য প্রবাহ। আর এরই মধ্যে দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে কার্যত বিনা চিকিৎসায় পড়ে রয়েছে এক আদিবাসী সম্প্রদায়ের মহিলা।চিকিৎসার দাবিতে বাধ্য হয়ে এবার বিডিওর দ্বারস্থ হয়েছেন তিনি। মালদার আদিবাসী অধ্যুষিত গাজোল থানার পান্ডুয়া গ্রাম পঞ্চায়েতের চিনি দানা গ্রামের ঘটনা।

এই গ্রামের বাসিন্দা বাহা মনি মুরমু।তার স্বামী বুলবুল হেমরম বেশ কয়েক বছর আগে প্রয়াত হয়েছেন।এরপর থেকেই এই মহিলা প্যারালাইসিসে আক্রান্ত হন।হতদরিদ্র পরিবার।নুন অন্তে পান্তা ফুরায়। এই পরিস্থিতির মধ্যে কার্যত বিনা চিকিৎসায় পড়ে রয়েছেন তিনি। বিভিন্ন মহলে জানিও কোন লাভ না হওয়ায় এবার সরাসরি বিডিওর দ্বারস্থ হয়েছেন চিকিৎসার দাবিতে।

 

                            বিনা চিকিত্সায় মনি মুর্মু ::  চিত্র কুমার মাধব 

আগে রেশন পেলেও এখন বন্ধ হয়ে গেছে তার রেশন। সংসারে রয়েছে ছোট ছেলে আর মেয়ে কার্যত বিনা চিকিৎসায় অর্ধা হারে দিন কাটাতে হচ্ছে এই আদিবাসী মহিলাকে। আমলাতন্ত্রের জটিলতার জন্য এই পরিস্থিতি সৃষ্টি হচ্ছে অভিযোগ বিজেপি দক্ষিণ মালদা সাংগঠনিক জেলা সাধারণ সম্পাদক অম্লান ভাদুবির।

দ্রুত এই মহিলার চিকিৎসার ব্যবস্থা করতে হবে দাবী জেলা তৃণমূলের সহ-সভাপতি শুভময় বসুর।তিনি আরও বলেন অতি দ্রুততর সাতে ব্লক সভাপতিকে তার ব্যবস্থা নেওয়ার নির্দেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + ten =