নিউটাউন লাগোয়া হাজরা কালী মন্দিরে নতুন জগন্নাথের মন্দির তৈরি হয়েছে। সেখানে জগন্নাথ দেবের উদ্দেশ্যে চল্লিশ ফুট উচ্চতার এক রথ তৈরি করে দিলেন বাপি নস্কর

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালদহ :: মঙ্গলবার ৯,জুলাই :: অনেক শিল্পদ্যোগী আছেন, যাদের ব্যবসার লভ্যাংশ জীবনে সুখ স্বাচ্ছন্দ ভোগে খরচ করতেই ব্যস্ত। কিন্তু ভাঙড়ের শিল্প উদ্যোগী বাপি নস্করের জীবনযাপনটা একটু আলাদা। ব্যবসার পাশাপাশি লভ্যাংশ দিয়ে সারা বছর বিভিন্ন সামাজিক কাজ তার হাত দিয়ে হয়।

এবার নিজের পরিবার এবং সমাজের মানুষের আধ্যাত্মিক কল্যাণের স্বার্থে রথ উৎসর্গ করলেন তিনি। নিউটাউন লাগোয়া হাজরা কালী মন্দিরে নতুন জগন্নাথের মন্দির তৈরি হয়েছে। সেখানে জগন্নাথ দেবের উদ্দেশ্যে চল্লিশ ফুট উচ্চতার এক রথ তৈরি করে দিলেন বাপি নস্কর। যে রথ বারোটি চাকা এবং ২০৬ টি কাঠ দিয়ে নির্মিত হয়েছে।

মূলত নিম, শাল, সেগুন সহ অন্যান্য কাঠ দিয়ে নির্মিত হয়েছে এই রথ। রথের দিনে পুজো এবং অনুষ্ঠানিকভাবে হাজরা কালী মন্দির কমিটির হাতে রথ অর্পণ করলেন বাপি নস্কর। এখন থেকেই রথ, হাজরা কালীমন্দিরে থাকবে।

বাপি নস্করের পিতা স্বর্গীয় পুলিন চন্দ্র নস্করের স্মৃতিতে এই রথ উৎসর্গ করা হয়েছে। পাশাপাশি পাঁচ হাজার মানুষের ভোগ বিতরণ করা হয়েছে হাজরাকালী মন্দির প্রাঙ্গণে। এত সুন্দর সুদৃশ্য এবং বৃহৎ আকৃতির রথ উৎসর্গ করায় এলাকার মানুষজন অত্যন্ত খুশি। বলা চলে ভাঙ্গড় নিউটাউন ও পার্শ্ববর্তী এলাকার সর্ববৃহৎ রথ এটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + ten =