নিউ টাউন রাম মন্দির থেকে নাগেরবাজার সংলগ্ন দমদম হনুমান মন্দির পর্যন্ত বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: দমদম :: ৩০শে মার্চ :: হিন্দু ধর্ম অনুসারী ভগবান রামের জন্মদিনটি রামনবমী হিসাবে পালিত হয় । হিন্দু ধর্মাবলম্বীদের কাছে অত্যন্ত শুভ হিসাবে পরিচিত।

৩০ শে মার্চ বৃহস্পতিবার শ্রী রাম জন্মোৎসব কমিটির তরফ থেকে বিজেপি নেতা কর্মীদের নেতৃত্বে সনাতনী হিন্দু ধর্মকে শ্রদ্ধাজ্ঞাপন করে নিউ টাউন রাম মন্দির থেকে নাগেরবাজার সংলগ্ন দমদম হনুমান মন্দির পর্যন্ত বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়।

প্রায় ৫০০ বেশি মানুষ বাইকে মিছিল করে “জয় শ্রী রাম” ধ্বনি তুলে ও ফুলবর্ষণের মাধ্যমে সুদীর্ঘ এই পথ যাত্রা করেন উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ।এই বর্ণাঢ্য শোভাযাত্রার মূল আকর্ষণ ছিল অযোধ্যা রামমন্দিরের আদলে তৈরি করা প্রতিকী সংস্করণের টেবলো যেখানে স্বয়ং পুরুষত্তমের প্রতিবিম্ব রাম,লক্ষ্মণ,সীতা এবং রামভক্ত হনুমান অধিষ্ঠিত ছিলেন।

বাকি টেবলোতে গান বাজনার সঙ্গে সঙ্গে আনন্দের রেণু ছড়িয়েছিল লাড্ডু প্রসাদ বিতরণের মাধ্যমে। বাইক মিছিলে প্রত্যেক যাত্রী মাথায় পরেছিলেন গেরুয়া পাগড়ী যা তাঁদের সৌন্দর্যের মাধুর্যকে আরও বাড়িয়ে তুলেছিল।

গোটা যাত্রাপথে রাস্তার দুপাশে অসংখ্য মানুষ দাঁড়িয়েছিল শুধুমাত্র এই মুহূর্তকে উদযাপন করবে বলে। বিজেপির নেতা থেকে সমস্ত দলীয় কর্মী সহ বহু সাধারণ মানুষ আনন্দে পা মিলিয়েছে এই শোভাযাত্রায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 1 =