নিজের কেন্দ্রে দুর্নীতি দমনে নয়া পদক্ষেপ অভিষেকের

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: বিষ্ণুপুর :: রবিবার ১১,আগস্ট :: রেকর্ড মার্জিনে ভোটে জেতার পর এই প্রথম ডায়মন্ড হারবারে নিজের সংসদীয় এলাকায় প্রশাসনিক পর্যালোচনা সভা করতে এলেন ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের সাংসদ তথা সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

শনিবার সন্ধ্যা নাগাদ ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের অন্তর্গত বিষ্ণুপুরের আমতলার অডিটরিয়ামে প্রশাসনিক পর্যালোচনা সভা করেন অভিষেক। এদিনের এই প্রশাসনিক পর্যালোচনা সভায় উপস্থিত ছিলেন রাজ্যের পরিবহন দপ্তরের ভারপ্রাপ্ত প্রতিমন্ত্রী বিষ্ণুপুরের বিধায়ক দিলীপ মন্ডল এছাড়াও উপস্থিত ছিলেন ডায়মন্ডহারবার পুলিশ জেলার পুলিশ সুপার রাহুল গোস্বামী ।

উপস্থিত ছিলেন লোকসভা কেন্দ্রের সকল জনপ্রতিনিধিরা। প্রশাসনিক পর্যালোচনা সভার পর অভিষেক সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, এই লোকসভা কেন্দ্রে দুর্নীতি দমনে নতুন পদক্ষেপ নেওয়া হয়েছে । এই পর্যালোচনা সভা থেকে এক ডাকে অভিষেকের ফোন নাম্বারে খোলা হয়েছে একটি হোয়াটসঅ্যাপ চ্যানেল ।

এই হোয়াটসঅ্যাপ চ্যানেলে এলাকায় যেকোনো ধরনের দুর্নীতির ভিডিও কিংবা স্টিল ছবি তুলে পাঠালে সেই ঘটনা যদি সত্যি হয়ে থাকে তাহলে সেই অভিযুক্ত তৃণমূল নেতাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেবে ডায়মন্ডহারবার পুলিশ জেলার পুলিশ ।

এমনকি যে ব্যক্তি এই দুর্নীতির ভিডিও কিংবা ছবি এক ডাকে অভিষেকের নম্বরে হোয়াটসঅ্যাপ করবেন সেই ব্যক্তির সম্পূর্ণ নিরাপত্তার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেওয়ার পাশাপাশি ওই ব্যক্তিকে পুরস্কৃত করার প্রতিশ্রুতিও দেন তিনি। এর পাশাপাশি তিনি আরো বলেন, এই কেন্দ্রের বহু জায়গায় চিকিৎসা সংক্রান্ত অভিযোগ বারবার উঠেছে । বহু জায়গায় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র গুলিতে পর্যাপ্ত পরিমাণে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী নেই।

দ্রুত সেই সমস্যার সমাধান করার আশ্বাসও দেন তিনি । এর পাশাপাশি প্রতিবছর দুর্গাপূজার সময় দুঃস্থ মানুষদের হাতে নতুন বস্ত্র উপহার তুলে দেন তিনি । কিন্তু ২০২৪ সাল থেকে সেই নতুন বস্ত্র উপহার দেওয়ার সেই অনুষ্ঠানের কিছু রদবদল করেছেন বলে জানান তিনি ।

তিনি জানান, বস্ত্র উপহার অনুষ্ঠানে বহু মানুষ উপস্থিত হন এবং তাদের সকলকে যথাযথ বস্ত্র আমরা দিতে পারি না। এই নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি হয় অনুষ্ঠানে । সেই বিশৃঙ্খলা ঠেকাতে এবার থেকে প্রতিটি ব্লকে ব্লকে জনপ্রতিনিধিরা প্রকৃত দুস্থ মানুষের বাড়িতে পৌঁছে যাবেন এবং তাদের হাতে দুর্গাপুজোর সময় নতুন উপহার তুলে দেবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × two =