নিজের জমিতেই পরবাসী হয়ে যাচ্ছেন মালদার ইংরেজবাজার থানার ইংরেজবাজার পৌরসভা ও কোতুয়ালী গ্রাম পঞ্চায়েতের সীমান্ত বেগমনগর গ্রামের বাসিন্দারা।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালদহ :: শনিবার ,২৭জানুয়ারি: :  নিজের জমিতেই পরবাসী হয়ে যাচ্ছেন মালদার ইংরেজবাজার থানার ইংরেজবাজার পৌরসভা ও কোতুয়ালী গ্রাম পঞ্চায়েতের সীমান্ত বেগমনগর গ্রামের বাসিন্দারা। সৌজন্যে এক বেসরকারী স্কুল কর্তৃপক্ষের দাদাগিরি। জোরপূর্বক হত দরিদ্র গ্রামবাসী জমি দখল করে নিচ্ছেন স্কুল কর্তৃপক্ষ।

জমি ফিরে পেতে ইংরেজবাজার থানার পুলিশ থেকে জেলা প্রশাসনিক কর্তাদের কাছে অভিযোগ করেছেন বাসিন্দারা। তবুও স্কুল কর্তৃপক্ষের দখল থেকে জমি উদ্ধার করতে অসমর্থ হয়ে মুখ্যমন্ত্রী দরবারে দারস্থ হয়েছেন গ্রামবাসীরা।আর তাতেই বেজায় চটেছেন স্কুল কর্তৃপক্ষ। হতদরিদ্র প্রতিবাদী গ্রামবাসীদের চোখ রাঙানি,প্রাণে মেরে ফেলার হুমকি সহ মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়ার শাসানি দিচ্ছেন স্কুল কর্তৃপক্ষ অভিযোগ এমনই।

পুরো বিষয়টি প্রশাসনের নজরে আসলেও কোন এক অজ্ঞাতকারণে নির্বাক ও নীরব দর্শকের ভুমিকায় জেলার পুলিশকর্তা থেকে ভুমি ও ভুমিসংস্কার দপ্তরের আধিকারিকেরা। বিষয়টি নিয়ে কোন প্রতিক্রিয়া দিতে নারাজ স্কুল কর্তৃপক্ষ। বারংবার স্কুল কর্তৃপক্ষের সাথে দেখা করার চেষ্টা করেও সংবাদ মাধ্যমের সাথে কথা বলতে নারাজ স্কুল কর্তৃপক্ষ। তবে স্কুল কর্তৃপক্ষের এহেন কান্ডে কোতুয়ালী গ্রাম পঞ্চায়েতের প্রধান সঞ্জীব ঘোষও ক্ষুদ্ধ।

তিনিও জানান স্কুল কর্তৃপক্ষ বেআইনীভাবে এলাকার বাসিন্দাদের জমি দখল করছেন।এলাকাবাসীর অভিযোগ পেয়ে স্কুলের কর্ণধারকে সতর্ক করা হয়। কিন্তু পঞ্চায়েতের কথার কোন গুরুত্ব দেন নি তিনি। ফলে বিষয়টি উদ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + 20 =