নিম্নচাপের জেরে বারুইপুর সোনারপুর সহ প্রায় গোটা জেলাই জলমগ্ন

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: বুধবার ২,আগস্ট :: রাতভোর অবিরাম বৃষ্টিতে জলমগ্ন রাজপুর-সোনারপুর পুরসভা এলাকার একাধিক ওয়ার্ড। ১, ৪, ৩৫, ২৯, ৩৩, ১৫, ২২ সহ বিভিন্ন ওয়ার্ডের একাধিক জায়গায় জল জমায় ঘরবন্দী এলাকার মানুষ। যাতায়াতের ক্ষেত্রে সমস্যায় পড়েছেন তারা ।

গড়িয়ার বালিয়া এলাকায় বৃষ্টি হলেই এক হাঁটু জল জমে যায়। অনেক বাড়িতেই জল ঢুকে গিয়েছে। স্থানীয় বাসিন্দা থেকে ব্যবসায়ীরা এরফলে চরম সমস্যায় পড়েছেন। বুধবার এই এলাকা পরিদর্শনে আসেন ওয়ার্ডের পুরপিতা পিন্টু দেবনাথ।

তিনি বলেন ওয়ার্ডের জল নামাতে ৩ টি পাম্প চালু করা হয়েছে। নতুন করে বৃষ্টি না হলে বিকেলের মধ্যে জল নেমে যাবে বলে জানান তিনি। রাজপুর সোনারপুর পুরসভার পুরপ্রধান পল্লব দাস জানান বোড়াল, গড়িয়া ও মহামায়াতলা মিলিয়ে মোট ১৮টি পাম্প চালানো হচ্ছে দ্রুত জল নামানোর জন্য।

পাশাপাশি বারুইপুর পৌরসভার ৪,১৪ , ১১ নম্বর ওয়ার্ড সহ বারুইপুরে বেশ কিছু পঞ্চায়েত এলাকায়ও জল জমে আছে। সাধারণ মানুষকে একটু বৃষ্টিতেই জল যন্ত্রণা ভোগ করতে হচ্ছে। ভারী বৃষ্টি হলে তখন তো আর কোন কথাই নেই।

বারুইপুর পৌরসভা ১৪ নম্বর ও ৪ নম্বর ওয়ার্ডের পঞ্চাননতলা থেকে অক্ষয় সংঘের আগে পর্যন্ত প্রায় বেশ কিছুটা রাস্তায় জল জমে । এলাকার মানুষ বহু বার পুরসভায় বলার পর কিছুটা রাস্তা উঁচু করলেও কিন্তু সেই জল যন্ত্রণা রয়েই গেছে।

বারুইপুর থানা অন্তর্গত মল্লিকপুর , শিখরবালি ১-নম্বর পঞ্চায়েত এলাকায় বেশ কিছু জায়গায় অলিতে গলিতে ও রাস্তায় জল জমে থাকার জন্য সাধারণ মানুষ সেখানে খুবই সমস্যায় পড়ছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × three =