নিম্নচাপের ভ্রুকুটির মধ্যেও প্রতিমা তৈরিতে ব্যস্ত মৃৎ শিল্পীরা

সুদেষ্ণা  মন্ডল  :: সংবাদ প্রবাহ :: জয়নগর :: শুক্রবার ২৯,সেপ্টেম্বর :: বঙ্গোপসাগরে আবারও নিম্নচাপের ভ্রুকুটি। নিম্নচাপের জেরে দক্ষিণ ২৪ পরগনার উপকূল তীরবর্তী এলাকা গুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা জানিয়েছে আলিপুর হাওয়া অফিস । তাই নতুন করে নিম্নচাপের কারণে মাথায় হাত প্রতিমা শিল্পীদের। হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন বাকি দুর্গা পুজোর ।

বৃষ্টির জন্য একটু হলেও শিল্পী মহল থেকে শুরু করে মন্ডপ সজ্জার শিল্পীদের কপালে চিন্তার ভাঁজ । কিভাবে সময় মত প্রতিমা ডেলিভারি করবে সেই নিয়েই চিন্তিত প্রতিমা শিল্পীরা । তবে বৃহস্পতিবার -শুক্রবার আকাশে আবার নতুন করে রোদের ঝলক দিয়েছে । তাই চিন্তা দূর হয়েছে শিল্পীদের মনে। কদিন ধরে নিম্নচাপ এবং তারপর প্রবল বৃষ্টিপাত হওয়ায় মৃৎশিল্পীদের প্রতিমা গড়ার কাজ থমকে গিয়েছিল৷

ফলে কীভাবে সময়ের মধ্যে কাজ শেষ করবেন, তা নিয়ে চিন্তায় মাথায় হাত পড়েছিল জয়নগর থানা এলাকার গড়েরহাট পোটো পাড়াতে। তবে এখন সেই দুর্যোগ কেটে রোদের আলো দেখা দিতেই ফের শুরু হয়েছে প্রতিমা গড়ার কাজ । তবে হওয়া অফিসের নতুন খবরে কিছুটা শঙ্কিত তাঁরা । শনিবার থেকে যদি আবারও নতুন করে আবহাওয়ার পরিবর্তন হয় ও বৃষ্টি শুরু হয় তো খুবই সমস্যার সম্মুখীন হতে হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + nine =