নিম্নচাপ ও পূর্ণিমার ভরা কোটালের জোড়া ফলায় নদী বাঁধ ভেঙে প্লাবিত গ্রাম , আতঙ্কিত এলাকাবাসী

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: বুধবার ২১,আগস্ট :: পূর্ণিমার ভরা কোটাল এবং নিম্নচাপে জোড়া ফলায় নদী বাঁধ ভেঙে বিপত্তি। নদীর নোনা জলে প্লাবিত গ্রাম। এই ঘটনার জেরে আতঙ্কিত হয়ে পড়েছে এলাকাবাসীরা। বুধবার কাকদ্বীপ বিধানসভার অন্তর্গত ৮ নম্বর তিলক চন্দ্রপুর এলাকায় মুড়িগঙ্গা নদীর নদী বাঁধ ভেঙ্গে প্লাবিত গোটা গ্রাম আতঙ্কে গ্রাম ছাড়া ৫০ টি পরিবার।

জলমগ্ন হয়ে গিয়েছে ৫০টি বাড়ি স্থানীয় সূত্রে জানা যায় গত কয়েক মাস আগে মুড়িগঙ্গা নদীর প্রায় ১০ ফুটের ও বেশি নদী বাঁধ ভেঙে গিয়েছিল জোয়ারের জলে। প্রশাসনের পক্ষ থেকে সেই ভাঙ্গন কবলিত নদী বাঁধ মেরামত করা হলেও এবার পূর্ণিমার ভরা কোটাল এবং নিম্ন চাপের জোড়া ফলায় পুনরায় দশ ফুটের মতন নদী বাঁধ ভেঙে গিয়ে এলাকার প্লাবিত।

স্থানীয় সূত্রে জানা যায় গতবার নদী বাঁধে ভাঙনের কারণে, এলাকা ছেড়ে নিজেদের প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে অন্যত্র পালিয়ে গিয়েছিল এলাকার মানুষরা যদিও পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর পুনরায় আবার তারা ওই এলাকায় বসবাস শুরু করে ছিল। কিন্তু আবারো পুনরায় মুড়িগঙ্গা নদীতে পূর্ণিমার ভরা কোটালের ও নিম্নচাপে জোড়া ফলায় জোয়ারের জলে নদী ভাঙনের কারণে কারণে আতঙ্কিত এলাকার মানুষজনেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 7 =