নিরাপদে বাড়ি ফিরলেন রাশিয়ায় ভাড়াটে সৈন্য হয়ে আটকে পড়া কালিম্পংয়ের বাসিন্দা উর্গেন তামাং।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কালিম্পং :: রবিবার ২২,সেপ্টেম্বর :: নিরাপদে বাড়ি ফিরলেন রাশিয়ায় ভাড়াটে সৈন্য হয়ে আটকে পড়া কালিম্পংয়ের বাসিন্দা উর্গেন তামাং। উল্লেখ্য তিনি শনিবার বাগডোগরা বিমানবন্দরে পৌঁছন।বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন,কালিম্পং পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান রবি প্রধান সহ গোটা পরিবার।

বিমানবন্দরে স্ত্রী অম্বিকা ও দুই শিশুকে দেখে আনন্দে ভেসে যান উর্গেন তামাং। উর্গেন কালিম্পং পৌরসভার ১৯নম্বর ওয়ার্ডের বাসিন্দা।সেনাবাহিনী থেকে অবসর গ্রহণ করার পর, গুজরাতে কর্মরত ছিলেন।সেখান থেকেই দিল্লির এজেন্টের সঙ্গে তাঁর যোগাযোগ হয়।তারপর তিনি বাড়ি আসেন এবং দিল্লির উদ্দেশে রওনা দেন।

এর জন্য এজেন্টকে ছ’লাখ টাকাও দিয়েছিলেন তিনি।গত ১৮ই জানুয়ারি রাশিয়ায় যান উর্গেন।সেখানে নিরাপত্তা রক্ষীর কাজ দেওয়ার কথা থাকলেও,তাঁকে কিছু নথিপত্রে সই করিয়ে প্রথমে মস্কোতে নিয়ে যাওয়া হয়।সেখান থেকে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধক্ষেত্রে নামানো হয় তাঁকে।

গত ২৬শে মার্চ ভিডিয়ো বার্তায় নিজের আটকে পড়ার কথা জানান । তাঁকে দেশে ফিরিয়ে নিয়ে আনবার জন্য তিনি প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান। পরবর্তীতে তাঁকে ফিরিয়ে আনতে পদক্ষেপ করে কেন্দ্র সরকার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 13 =