নির্বিঘ্নে শেষ গঙ্গাসাগর মেলা , ঝাড়ু হাতে সমুদ্র সৈকতে সাফাই অভিযানে জেলাশাসক সহ রাজ্যের পাঁচ মন্ত্রী

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: গঙ্গাসাগর  :: মঙ্গলবার ১৬,জানুয়ারী ::   মেলা শেষ হতে না হতে সমুদ্র সৈকতে জেলা ও রাজ্য প্রশাসনের উদ্যোগে চলল সাফাই অভিযান। আর ঝাড়ু হাতে এই সাফাই অভিযানে নামলেন রাজ্যের পাঁচ মন্ত্রী।

গঙ্গাসাগর মেলাতে দেশ-বিদেশ তথা রাজ্য বহু মানুষ এসেছিল পৌষ সংক্রান্তির পূর্ণ তিথিতে স্নান করে কপিলমনির মন্দিরে পুজো দিয়ে ফিরে গিয়েছে বহু তীর্থযাত্রী। সরকারি রিপোর্ট অনুযায়ী এ বছর মেলাতে সব থেকে রেকর্ড সংখ্যক মানুষ এসেছে ।

প্রায় ১ কোটি ১০ লক্ষ মানুষ এ বছর গঙ্গাসাগর মেলায় এসেছেন বলে জানিয়েছেন প্রশাসনের তরফ থেকেও । আলো থেকে পুলিশের তৎপরতা ছিল চোখে পড়ার মতো। সিসিটিভি ক্যামেরা এয়ার অ্যাম্বুলেন্স ক্লোজগার্ড নিরাপত্তার কোনরকম খামতি রাখেনি জেলা ও রাজ্য প্রশাসনের পক্ষ থেকে।

যদিও এত সংখ্যক মানুষ এ বছর গঙ্গাসাগর মেলাতে এসেছেন তার মধ্যে তাদের আত্মীয়দের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। যা সরকারি পরিসংখ্যান অনুযায়ী ১৩ হাজার ৬৭২ জন পুলিশ প্রশাসনের সহযোগিতায় ও বিশেষ করে স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগ ১৩ হাজার ৬৫১ জন মানুষকে তাদের পরিবারের সাথে মিলিয়ে দেয়া হয়েছে।

জেলা ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে এ বছর গঙ্গাসাগর মেলায় উত্তর প্রদেশ , বিহার এবং হরিয়ানা থেকে বেশি সংখ্যক মানুষ এ বছর গঙ্গাসাগর মেলায় এসেছে। সব মিলিয়ে গঙ্গাসাগর মেলায় আগত সমস্ত তীর্থযাত্রীদের মেলাতে আসার জন্য অভিনন্দন জানিয়েছেন এবং আগামী বছর যাতে মেলাতে আবারও আসে তার জন্য আমন্ত্রণ করেছেন রাজ্যের ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাস। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + 5 =