নির্ভর গোষ্ঠীর টাকা তছরুপের অভিযোগে উত্তেজনা বারুইপুরে

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: বৃহস্পতিবার ২৭,সেপ্টেম্বর :: স্বনির্ভর গোষ্ঠীর চল্লিশ থেকে পঞ্চাশ লক্ষ টাকা বোর্ড মেম্বারদের না জানিয়ে গোষ্ঠীর তিন দলনেত্রী সেই টাকা তছরূপ করেছে এমন অভিযোগ কে কেন্দ্র করে উত্তাল হল বারুইপুরের শংকরপুর ১-নম্বর পঞ্চায়েত এলাকা ।

কয়েক হাজার গোষ্ঠীর মহিলারা পঞ্চায়েতে অভিযোগ জানানোর পরে দল বেঁধে টাকার হিসাব জানবার জন্য চড়াও হন সংঘের দলনেত্রী মমতাজ মোল্লার বাড়ি । অভিযোগ সেখানে এক সিভিক ভলেন্টিয়ার সহ মমতাজ মোল্লার পরিবারের সদস্যরা ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় মহিলাদের উপর । হামলায় বেশ কয়েক জন মহিলা জখম হন ।

বারুইপুর থানার বিশাল পুলিশ বাহিনী গিয়ে উত্তেজনাময় পরিস্থিতি নিয়ন্ত্রণ করে । এর পরে অভিযুক্ত দের গ্রেপ্তার এর দাবি তুলে পঞ্চায়েত এর উপ প্রধানের নেতৃত্বে মহিলারা বারুইপুর থানায় আসেন । এই প্রসঙ্গে উপপ্রধান সন্ধ্যা নস্করের অভিযোগ, স্ব-নির্ভর গোষ্ঠীর মেয়েরা কোনো কাজ পেতনা । কোনো মিটিং ডাকা হত না ।

এই টাকা তছরূপ সমস্যা নিয়ে বারংবার বারুইপুর বিডিও,পঞ্চায়েত সমিতির সভাপতি ও বারুইপুর পশ্চিম তৃণমূল এর ব্লক সভাপতিকে জানানো হলেও কোনো প্রতিকার হয়নি । তাই এদিন ক্ষোভ আছড়ে পড়ে ওই দল নেত্রীর উপর । ঘটনায় বারুইপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে । অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যে পুলিশ ওই অভিযুক্ত দলনেত্রী সহ তাঁর পরিবারের কয়েকজন সদস্যকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 5 =