নির্মীয়মান কংক্রিটের সেতু হেলে পড়াতে আতঙ্কিত এলাকাবাসীরা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নামখানা :: বৃহস্পতিবার ২৯,জুন :: দুদিন ধরে একটানা বৃষ্টি চলছে দক্ষিণ ২৪ পরগনা বিভিন্ন উপকূল তীরবর্তী এলাকা গুলিতে। টানা বৃষ্টির জেরে প্রায় ঘরবন্ধি মানুষজন। এরই মধ্যে নতুন করে আতঙ্ক নামখানাতে।

নামখানা ব্লকে দারিক নগরে গোপীগিরি বাদাখালি এলাকাতে রাজ্যের পূর্ত দপ্তরের পক্ষ থেকে একটি নির্মীয়মান কংক্রিটের সেতু নির্মাণ করার কাজ হচ্ছিল। নির্মাণের কিছুদিনের মধ্যেই সেই নির্মীয়মাণ সেতুটি হেলে যাচ্ছে এর কারণে আতঙ্কিত হয়ে পড়েছেন গ্রামবাসীরা। গ্রামবাসীদের আভিযোগ, সেতুর আগে পুরানো যে সেতু ছিল সেটি অনেক মজবুত ছিল ।

সেই পুরনো সেতু ভেঙে নতুন সেতু নির্মাণ করা হচ্ছে। পুরানো সেতুর ইট ব্যবহার করার কারণে এই সমস্যা হচ্ছে পাশাপাশি নিম্নমানের সামগ্রি নিয়ে এসে নির্মাণ করা হচ্ছে। এই সেতু খুব শিগগিরই মেরামতি না করলে প্রাণের ঝুঁকি রয়েছে।

এই বিষয় নিয়ে গঙ্গাসাগর বকখালি ডেভেলপমেন্ট বোর্ডের চেয়ারম্যান তথা জেলা পরিষদের অধ্যক্ষ সীমান্ত কুমার মালি বলেন, এই নির্মীয়মান কাজের জন্য উন্নতমানের সামগ্রি ব্যবহার করা হচ্ছে ।

যদিও গ্রামবাসীদের অভিযোগ পাওয়ার পর এ বিষয়টি খতিয়ে দেখব। সাধারণ মানুষের অভিযোগ সেতুর নিচে গার্ডওয়ালের মাটি ক্ষয় হয়েছে। দ্রুত এই সমস্যার সমাধান করা হবে।তবে এই বিষয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা ।

স্থানীয় বিজেপি নেতা বলেন, পঞ্চায়েত নির্বাচনের আগে তড়িঘড়ি ভোটের জন্য কাজ করা হচ্ছে। নিম্নমানের সামগ্রি দিয়ে নির্মান কাজ করার কারণে এই ঘটনা ঘটছে।টাকা কারচুপি করার জন্য আগের কালভার্ট ভেঙে দিয়ে নতুন কালভার্ট নির্মাণ করছে।এবার দেখার বিষয় সাধারন মানুষের সমস্য কবে নিবারণ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =