নিষিদ্ধ প্লাস্টিকের বিরুদ্ধে এবার অভিযানে নামল সোনারপুর রাজপুর পৌরসভা ও পুলিশ

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: সোনারপুর :: বিশ্ব উষ্ণায়ন ও পরিবেশের জন্য ক্ষতিকারক প্লাস্টিক। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বারবার প্লাস্টিক ব্যবহারের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। এমনকি মাইকিং এর মাধ্যমে বাজারে গিয়ে ক্রেতা ও বিক্রেতাদের সচেতন করা হয়েছিল। কিন্তু তাতে কর্ণপাত করেনি কেউই দেদার চলছিল প্লাস্টিকের ব্যবহার।

এবার কড়া পদক্ষেপ নিল পৌরসভা ও প্রশাসন।লাইসেন্স ছাড়াই দখলদারি করে দোকানদারি ও সরকারি নিষেধাজ্ঞা না মেনে যারা ৭৫ মাইক্রোনের নীচে প্লাস্টিক ব্যাগ ব্যবহার করছেন তাদের বিরুদ্ধে অভিযান চালালো রাজপুর সোনারপুর পুরসভা। সোনারপুর বাজারে অভিযান চালানো হয়। পুলিশ পুরসভা যৌথভাবে অভিযান চালায়।

বাজেয়াপ্ত করা হয়েছে প্রচুর প্লাস্টিক ব্যাগ ও থার্মোকল। ব্যবহারকারী ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নিয়েছে প্রশাসন। এছাড়া সাধারণ মানুষের অসুবিধা করে যারা রাস্তা দখল করে ব্যবসা করছিলেন পথচারী ও যানবাহন যাতায়াতের সুবিধার জন্য তাদের উঠে যেতে বলা হয়েছে।

রাজপুর সোনারপুর পুরসভার এক্সিকিউটিভ অফিসার রবীন্দ্রনাথ রায়, সোনারপুর থানার আইসি সঞ্জীব চক্রবর্তী, পুরসভার ১০ ওয়ার্ডের পুরমাতা টুম্পা সরকার, ১১ ওয়ার্ডের পুরপিতা কৃষ্ণপদ মন্ডল ও ১২ নম্বর ওয়ার্ডের পুরপিতা প্রণবেশ মন্ডল এই অভিযানে সামিল হন। যে সকল দোকানগুলিতে প্লাস্টিক ব্যবহার চলছিল সেই সকল দোকানগুলিতে জরিমানা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 8 =