পঞ্চায়েত ও সমিতির নব নির্বাচিতদের বিশেষ কর্মশালা

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: বৃহস্পতিবার ৭,সেপ্টেম্বর :: একদিনের পঞ্চায়েত সমিতির নব নির্বাচিত সভাপতি, সহ সভাপতি এবং গ্রাম পঞ্চায়েতের প্রধান , উপ প্রধানদের নিয়ে বৃহস্পতিবার একদিনের কর্মশালা আয়োজিত হল বারুইপুর রবীন্দ্র ভবনে ।

এদিন উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনা জেলা শাসক সুমিত গুপ্তা, অতিরিক্ত জেলা শাসক, পঞ্চায়েত দপ্তরের ঊর্ধ্বতন আধিকারিক সহ দক্ষিণ ২৪ পরগনা জেলা পরিষদের সভাপধিপতি নিলিমা মিস্ত্রি, সহকারী সভাধিপতি শ্রীমন্ত মালি, বারুইপুরের মহকুমা শাসক সুমন পোদ্দার সহ অন্যান্য আধিকারিকগণ।

আজকের মূলত বিষয় সদ্য নির্বাচিত প্রধান উপপ্রধান পঞ্চায়েত সমিতির সভাপতি সহ-সভাপতিদের বিশেষ করে যারা নতুন প্রধান ও উপপ্রধান ও পঞ্চায়েত সমিতির সভাপতি ও সহ-সভাপতিদের উদ্দেশ্যে যেটা জানালেন কিভাবে কাজ করতে হবে কোন কোন কাজগুলো আগে অগ্রাধিকার দিতে হবে সেইসব বিষয়ে পুরোপুরি একটা তাদেরকে ক্লাস দেওয়া হল।

জেলাশাসক থেকে জেলা পরিষদের সহ-সভাপতি তারা যেটা জানালেন কোন কোন কাজগুলো তারা আগে অগ্রাধিকার দেবে সেই সমস্ত জ্ঞান গুলি আগে জানা জরুরী। বুঝতে না পারলে সেগুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে জেনে নেবে।

এদিন মূলত বারুইপুর মহকুমা, ক্যানিং মহাকুমার বিভিন্ন পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও বজবজ এক নম্বর ও দু নম্বর ব্লকের পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতি নিয়ে আজকের এই একদিনের কর্মশালা অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 1 =