পঞ্চায়েত ভোটে অশান্ত জেলা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: জয়নগর :: শনিবার ৮,জুলাই :: কড়া নিরাপত্তা মধ্যে দিয়ে শুরু হলো পঞ্চায়েত নির্বাচনে ।শনিবার সকাল থেকে আকাশের মুখ ভার দফায় দফায় বৃষ্টি।বৃষ্টিকে উপেক্ষা করে শুরু ভোটের দের লাইন তেমন চোখে পড়েনি । বুথের নিরাপত্তা সুনিশ্চিত করতে মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী।

আবার কোথাও কোথাও রাজ্য পুলিশের দেখা মিলছে ভোটগ্রহণ কেন্দ্রগুলিতে। এই নির্বাচন কে কেন্দ্র করে এলাকায় যেন উৎসবের মেজাজ নিয়েছে। বিভিন্ন ভোট গ্রহণ কেন্দ্রগুলিতে ভোটারদের আস্তে আস্তে আনাগোনা দেখা যাচ্ছে।

তবে সকাল সাতটায় একে একে লম্বা লাইন দিতে দেখা যাচ্ছে ভোটারদের। দু এক জায়গায় বিক্ষিপ্ত গন্ডগোল ছাড়াই সুষ্ঠু শান্তিপূর্ণভাবেই ভোট গ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে। এবং ভোটাররা যাতে সুষ্ঠুভাবে ভোট দিতে পারে তার ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন।

উত্তপ্ত দক্ষিণ ২৪ পরগণা বুথ নং 9,10,11,12,13,14,15 মেরিগঞ্জ গ্রাম পঞ্চায়েত বিজেপি এজেন্টদের বসতে বাধা দেওয়ার অভিযোগ শাসক দলের বিরূদ্ধে । পাশাপশি বুথ নং 274,275–মৈপীঠ স্টেট প্ল্যান স্কুলে এজেন্ট দের মারধোর করে বের করে দিয়েছে |

অন্য দিকে 264নং বুথ বৈকুণ্ঠ পুর হাই স্কুলে কোন পুলিশ নেই |২৭২নং বুথ কিশোরী মোহন পুর ঐ বুথের বিজেপি এজেন্ট কে মেরে তুলে দিয়েছে।কুলতলী 126 নং বুথে স্থানীয় সিভিক পুলিশ বুথের গেটে দাঁড়িয়ে আছে |

এছাড়াও এই মুহূর্তের সবচেয়ে বড় খবর ভাঙড়ে বোমা সহ এক দুষ্কৃতীকে ধরে ফেলল গ্রামবাসীরা। দক্ষিণ ২৪ পরগনা বিভিন্ন ভোট গ্রহণ কেন্দ্রগুলিতে সকাল থেকেই শুরু হয়েছে ভোট গ্রহনের কাজ। তবে রাজ্য নির্বাচন কমিশনারের তরফ থেকে রাজ্যে সুষ্ঠু ও অবাধ ভোট করানোর জন্য বদ্ধপরিকর।

কিন্তু সকাল থেকে জেলার বিভিন্ন প্রান্তে দফায় দফায় উত্তপ্ত হয়ে উঠছে। জয়নগর ১ নম্বর ব্লকের এক দুই ও তিন নম্বর বুথে ব্যালট বক্স নিয়ে বিরোধীদের অভিযোগ উঠছে। যে ব্যালট বক্স পাঠানো হয়েছে তা অত্যন্ত নিম্নমানের। সিপিএম দলের পক্ষ থেকে ভোট বন্ধের দাবি তুলেছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + five =