পরিবেশ বান্ধব মণ্ডপ সন্ধ্যায় জন প্লাবন ডায়মন্ডহারবারে

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: ডায়মন্ডহারবার :: রবিবার ২২,অক্টোবর :: অষ্টমীর সন্ধ্যায় জন প্লাবন ডায়মন্ড হারবার শহর। থিমের নিরিখে কলকাতাকে টক্কর দিচ্ছে ডায়মন্ড হারবার পুরতন বাজার সার্বজনীন দূর্গা উৎসব পূজা কমিটি। এবছর ৫৮ তম বর্ষে পদার্পণ করেছে এই পূজা। নেপালের একটি শিব মন্দিরের আদলে তৈরি করা হয়েছে এই মণ্ডপ।

এই মণ্ডপ তৈরী ক্ষেত্রে ব্যাবহার করা হয়েছে পরিবেশ বান্ধব বিভিন্ন্ জিনিস।থিমের সাথে সামঞ্জস্য রেখে তৈরি করা হয়েছে প্রতিমা ।এই মন্ডপের ঝুলিতে এসেছে একের পর এক শারদ সম্মান। অষ্টমীর সন্ধ্যায় জন প্লাবন দেখা গিয়েছে পুরাতন বাজার সর্বজনীন দুর্গোৎসব পূজা কমিটি পূজা মন্ডপের সামনে।

এই বিষয় এই পুজো কমিটির অন্যতম সদস্য সুমন দাস তিনি জানান, ডায়মন্ড হারবার শহরে বেশ কয়েকটি থিমের দুর্গা পূজা কমিটির মধ্যে পুরাতন বাজার সার্বজনীন দুর্গোৎসব পূজা কমিটি রয়েছে। ডায়মন্ড হারবার মানেই পুরাতন বাজার সার্বজনীন দুর্গোৎসব। এ বছরে আমাদের ভাবনা নেপালের একটি শিব মন্দির ।

এই মন্ডপ তৈরির ক্ষেত্রে সম্পূর্ণ পরিবেশ বান্ধব জিনিস আমরা ব্যবহার করেছি। এই পূজা মন্ডপের মাধ্যমে থেকেই পরিবেশ সচেতনতার উপর সাধারণ মানুষকে বার্তা দিতে চাই। আমাদের এই পুজো মণ্ডপ দেখতে দর্শনার্থীদের ভিড় উপচে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − eleven =