পাঞ্জাবের চণ্ডীগড় শহরে প্রাক্তন পুলিশ আধিকারিকের বাড়িতে গ্রেনেড বিস্ফোরণ

ব্যুরো নিউজ :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: শুক্রবার ১৩,সেপ্টেম্বর :: পাঞ্জাবের চণ্ডীগড় শহরে প্রাক্তন পুলিশ আধিকারিকের বাড়িতে গ্রেনেড বিস্ফোরণ। সেক্টর ১০ এলাকায় বাড়ি অবসরপ্রাপ্ত ওই আধিকারিকের। হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে বাড়িটি। তবে কেউ হতাহত হননি বলেই খবর।

এই ঘটনায় জড়িত খলিস্তানি জঙ্গি সংগঠন, মনে করছে পুলিশ। ইতিমধ্যে এক জঙ্গিকে গ্রেপ্তার করা গিয়েছে। পলাতক অন্য দুই জঙ্গিকে ধরতে ২ লক্ষ টাকা করে পুরস্কার ঘোষণা করেছে পুলিশ।

বুধবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ হামলা হয় প্রাক্তন পুলিশ আধিকারিকের বাড়িতে। জঙ্গিদের ষড়যন্ত্র পুরোপুরি সফল হয়নি। বাড়ির ভেতরের অংশ ক্ষতিগ্রস্ত হয়নি। জানলার কাঁচ ভেঙে চুরমার হয়ে যায়। একাধিক ফুলের টব ভেঙে পড়ে। যদিও কেউ আহত বা নিহত হয়নি।

সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, বিস্ফোরণের কিছুক্ষণ আগে অটো রিক্সায় চেপে ঘটনাস্থলে হাজির হন তিন ব্যক্তি। এর পরেই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণ এতটাই শক্তিশালী ছিল যে বহু দূর থেকেও শব্দ শোনা গিয়েছে।

তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, দুদিন আগেই ঘটনাস্থলে ঘোরাঘুরি করতে দেখা গিয়েছি জঙ্গিদের। বুধবার বিস্ফোরণের পরেই অটোরিক্সায় চেপে পালিয়ে যায় অভিযুক্তরা। ইতিমধ্যে ফরেনসিক বিশেষজ্ঞরা বিস্ফোরণস্থল থেকে নমুনা সংগ্রহ করেছে।

সিসিটিভিতে হামলাকারীদের ছবি মিলেছে। কোনও বিদেশ গোষ্ঠী এই বিস্ফোরণে যুক্ত বলে মনে করা হচ্ছে। সূত্রের দাবি, খলিস্তানি জঙ্গি রিন্ডা, বর্তমানে যে পাকিস্তানে ঘাঁটি গেড়ে আছে, তার দলবলই এই গ্রেনডে হামলা চালিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × two =