পানীয় জল , একশ দিনের কাজ ও নির্বাচনের দাবীতে পথে সিপিএম

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: বৃহস্পতিবার ৮,জুন :: গরমের মরশুম শুরু হতেই তীব্র পানীয় জলের সংকট দেখা দিয়েছিল বারুইপুর জুড়ে। বারবার প্রশাসনকে জানিও কোনরকম সূরা হয়নি। জল কষ্টের মধ্যে দিন কাটাচ্ছে বারুইপুরের এলাকাবাসীরা।

পানীয় জলের সমস্যা সমাধান সহ বেশ কয়েকটি দাবী দাওয়া নিয়ে বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনা বারুইপুরের বিডিও অফিসে সামনে বিক্ষোভ দেখান কয়েকশো সিপিএম কর্মী সমর্থক।

বৃহস্পতিবার বারুইপুরের বিডিও অফিসের সামনে মাইক বাজিয়ে বিক্ষোভ দেখান কয়েকশো সিপিএম কর্মী সমর্থক। সেই সময় কর্তব্যরত পুলিশকর্মীরা তাদের মাইক বন্ধ করার নির্দেশ দেয়। মাইক বন্ধ করানোকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বচসা শুরু হয় সিপিএম কর্মী সমর্থকদের।

এদিন সিপিএম নেতা লায়েক আলী বলেন, প্রচন্ড গরমে সাধারণ মানুষ জল কষ্টের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছে । প্রশাসন কোনো ব্যবস্থা নিচ্ছেনা । কি ব্যবস্থা নিচ্ছে তাও প্রশাসনের কাছে থেকে কোন সদউত্তর নেই। ১০০ দিনের কাজে দুর্নীতির হওয়ার কারণে ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে দিয়েছে কেন্দ্র ।

তার জন্য কয়েক হাজার মানুষ কাজের সন্ধানে ভিন রাজ্যে চলে গিয়েছে। সম্পতি উড়িষ্যার ট্রেন দুর্ঘটনায় চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে কতজন মানুষ কাজের সন্ধানে ভিন রাজ্যে যায় আমাদের এই রাজ্য থেকে। আগামী দিনে আরও বৃহত্তর আন্দোলনের নামার হুঁশিয়ারি দেন তিনি। তিনি আরো বলেন আগস্ট মাসের মধ্যে যদি পঞ্চায়েত নির্বাচন না হয় তাহলে পঞ্চায়েতগুলিতে তালা মেরে দেওয়া হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + 19 =