পাহাড়ে পর্যটকদের উপচে পড়ছে ভিড়, তিল ধারণের জায়গা নেই

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: শিলিগুড়ি :: বৃহস্পতিবার ৩০,মে :: দার্জিলিং এ পর্যটকদের উপচে পড়া ভিড়, বাদ যায়নি প্রতিবেশী রাজ্য সিকিম। দার্জিলিং সিকিমে শুধু পর্যটকদের সমাহার। সমস্ত হোটেলের বুকিং শেষ। তিল ধারনের জায়গা নেই। প্রচন্ড গরমের কারণে অনেকেই ছুটি কাটাতে পাড়ি দিচ্ছেন পাহাড়ে।

আনাচে-কানাচে শুধু পর্যটকদের দেখা যাচ্ছে। হোটেলগুলির বুকিং শেষ। অনেকেই শহরের বাইরে হোটেল ভাড়া করে থাকতে হচ্ছে। পর্যটকরা সাধারণত ম্যালের সামনে থাকতে ভালোবাসেন। সেই কারণে ম্যালের সামনে সমস্ত হোটেলগুলির বুকিং শেষ হয়ে গেছে। এই বিষয় টুর অপারেটররা জানিয়েছেন, দার্জিলিং এর পর্যটকদের সমাহার।

চারিদিকে শুধু পর্যটক আর পর্যটক। প্রসঙ্গত সমতলে চলছে তীব্র দাবদাহ, সেখান থেকে পরিত্রাণ পেতে অনেকেই পাড়ি দিয়েছেন পাহাড়ে। তবে পাহাড়ে এত বেশি পর্যটক সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে হোটেল ব্যবসায়ীদের। বেড়ে গিয়েছে হোটেলের ভাড়া, নন এসি রুমগুলিরও ভাড়া বেড়ে গেছে।

এছাড়া এত বেশি পর্যটক পর্যাপ্ত পরিমাণে গাড়িও পাওয়া যাচ্ছে না। যারা আগে থেকে হোটেল বুকিং করে আসেননি তাদের ক্ষেত্রে সমস্যা আরো বেশি হচ্ছে। হোটেল পাওয়ার ক্ষেত্রে এক প্রান্ত থেকে অপর প্রান্তে ছুটে যেতে হচ্ছে তাদের। তবে ফুলে ফেঁপে উঠেছে পর্যটন ব্যবসা। পর্যটন ব্যবসায়ীদের মুখে হাসি ফুটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − six =