পিচের বদলে ইটের প্রলেপ,জমা জলে দুর্ভোগ ! জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত চাঁচলে

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: চাঁচল :: রাস্তায় পিচের বদলে দেওয়া হয়েছে ইটের টুকরো।খনাখন্দে ভরা রাস্তায় দুর্ঘটনা নিত্য সঙ্গী।ইটে ভেঙে তৈরী ছোটো বড়ো গর্ত।আর সেই গর্ত দিয়ে প্রানের ঝুঁকি নিয়ে চলছে যাতায়াত।বর্ষাকালের পরে রাস্তা জলাশয়ের রূপ ধারন করেছে।জমে রয়েছে বৃষ্টির জল।যার ফলে ডেঙ্গুর আতঙ্ক নিয়ে ভুগছেন বাসিন্দরা।

সমস্যার সুরাহার দাবিতে ক্ষোভ ফুঁসছেন এলাকার বাসিন্দারা।মালদহের চাঁচল সদরের জামে মসজিদ থেকে পোদ্দার পাড়া ও শান্তি পর্যন্ত রাস্তার বেহাল দশায় ক্ষোভ ছড়িয়েছে এলাকায়।এককালীন পিডব্লুডির ওই রাস্তা পিচ দিয়ে নির্মাণ করা হলেও,তা বেশিদিন টিকেনি।চলাচলের যোগ্য করার লক্ষ্যে পঞ্চায়েতের তরফে ইটের টুকরো ফেলা হয়েছিল বলে খবর।কিন্তু তাতেও সমস্যা মেটেনি।

রাস্তার পাশে মুখ থুবড়ে পড়ে রয়েছে নিকাশি ব্যবস্থা।মাটি বুজে গিয়ে ড্রেন দিয়ে জল নিস্কাশন না হওয়ায় রাস্তায় জল থৈ থৈ করছে বলে বাসিন্দাদের প্রাথমিকভাবে অনুমান।আর সেই জলে ইতিমধ্যে সাঁতার কাটছে হাস।এই রাস্তা দিয়ে চাঁচল সাপ্তাহিক হাটের সংযোগ রয়েছে।

অধিকাংশ যানবাহন এই রুট ধরেই চলাচল করে।স্কুল পড়ুয়া থেকে শুরু করে নিশ্চয়যান ও যাত্রিবাহী টোটো গুলিও বেশিরভাগ সময় চলাচল করে। চলাচল করতে গিয়ে হামেশাই দুর্ঘটনা ঘটছে বলে বাসিন্দারা জানাচ্ছেন।

রাস্তার বেহাল দশা নিয়ে মালদা জেলা পরিষদের সভাধিপতি রফিকুল হোসেন জানিয়েছেন,তহবিলে টাকা না থাকার কারনে কাজ স্থগিত রয়েছে।দুর্গোউৎসবের পর পঞ্চদশ অর্থ কমিশনের তহবিল থেকে কাজ করা প্রচেষ্টা চালানো হবে।সেখানে জল নিকাশি ব্যবস্থা নিয়ে দ্রুত উদ্যোগী হব আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 3 =