পুনর্ভবার জলচ্ছ্বাসে ভাঙলো আস্ত বাঁধ। তলিয়ে গেল ঘরবাড়ি ও আবাদি জমি।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বালুরঘাট :: বুধবার ১০,জুলাই :: পুনর্ভবার জলচ্ছ্বাসে ভাঙলো আস্ত বাধ। তলিয়ে গেল ঘরবাড়ি ও আবাদি জমি। যোগাযোগ বিচ্ছিন্ন ছয়টি গ্রামের কয়েক হাজার মানুষের। মঙ্গলবার ভোররাতে এই ঘটনাকে ঘিরে তুমুল আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে গঙ্গারামপুর ব্লকের দুয়ের এক বেলবাড়ি গ্রাম পঞ্চায়েতের ফটকপাড়া এলাকায়।

ঘটনার খবর পেয়ে এলাকায় ছুটে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেছেন মালদা থেকে আগত সেচ দপ্তরের আধিকারিকেরা। জানা গেছে টানা কয়েকদিন ধরে লাগাতার বৃষ্টির জেরে উত্তরবঙ্গের অধিকাংশ নদীগুলির জল বিপদ সীমার উপর দিয়ে বইতে শুরু করেছে। যার কারণে সোমবার থেকে ভয়ঙ্কর রুপ নেয় দক্ষিণ দিনাজপুরের পুনর্ভবা নদী।

ভোর রাতের প্রবল জলস্ফীতিতে ফটকপাড়া এলাকায় ভেঙ্গে তলিয়ে নিয়ে যায় আস্ত বাধ। আর যার জেরে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে দুপারের বেশ কয়েকটি গ্রামের। জলে প্লাবিত হয়ে বন্যার পরিস্থিতি তৈরি হয় ফটকপাড়া, সইরাপুর, বেলবাড়ি, নন্দনপুর সহ ৬ থেকে ৭ টি গ্রামে।

এদিন সকালে যে ঘটনার খবর পেয়েই মালদা থেকে সেচ দপ্তরের একটি বিশেষ প্রতিনিধি দল সেই এলাকায় গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেছে। আশ্বাস দেওয়া হয়েছে সমস্যা সমাধানেরও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 11 =