পুলিশ প্রশাসনকে সাথে নিয়ে একই সাথে দুই নাবালিকার বিবাহ রুখলো নদিয়া চাইল্ড লাইন।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নদিয়া :: ১০ই,মার্চ :: একই সাথে দুই নাবালিকার বিয়ে রুখে দিল নদিয়া চাইড লাইন। গোপন সূত্রে খবর পেয়ে ওই দুই পরিবারে হানা দেয় নদীয়া চাইল্ড লাইনের কর্মীরা, এরপর দুই নাবালিকার বিয়ে বন্ধ করে। যদিও পুলিশ প্রশাসনকে সাথে নিয়ে এই অভিযান চালায় চাইল্ড লাইনের কর্মীরা।

সূত্রের খবর এদিন নদীয়ার শান্তিপুরের ফুলিয়া এলাকায় এক ১৪ বছর বয়সী নাবালিকার বিয়ের বৌভাতের আয়োজন করেছিল ছেলের পরিবার, অন্যদিকে শান্তিপুর ব্লকের গবারচর এলাকাতেও এক নাবালিকার মামার বাড়িতে আয়োজন করা হয়েছিল বিবাহের। গোপন সূত্রে খবর পায় নদিয়া চাইল্ড লাইনের কর্মীরা, এরপর ওই দুই পৃথক এলাকায় হানা দিয়ে দুই নাবালিকার বিয়ে বন্ধ করে দেয়।

চাইল্ড লাইন সূত্রে খবর, অবৈধভাবে দুই নাবালিকার বিবাহের ঘটনা নিয়ে শান্তিপুর থানার সাথে যোগাযোগ করে নদীয়া চাইড লাইন। সেই মতো পুলিশ প্রশাসনকে সাথে নিয়ে এই অভিযানে নামেন তারা। জানা যায় এক নাবালিকার বয়স ১৪ বছর, তার বিবাহ হচ্ছিল ১৮ বছর বয়সী এক নাবালকের সাথে। অন্যদিকে আর এক নাবালিকার বয়স ১৭ বছর, তারো বিবাহ হচ্ছিল ২৫ বছর বয়সী এক যুবকের সাথে।

এই ঘটনায় নদীয়া চাইড লাইনের পক্ষ থেকে জানানো হয় ওই দুই নাবালিকাকে এখন তারা হোমে রাখার ব্যবস্থা করবেন। তবে বিগত দিনেও একাধিক নাবালিকার বিয়ে রুখে দিতে দেখা গিয়েছিল চাইড লাইনকে। আবারও একই ভূমিকা দেখা গেল নদিয়া চাইড লাইনকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × three =