পূর্ব বর্ধমান :: অর্ধসিদ্দ নিম্ন মানের খাবার দেওয়ার অভিযোগ উঠলো অঙ্গনওয়ারী কেন্দ্রে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: শনিবার ২৩,সেপ্টেম্বর :: অর্ধসিদ্দ নিম্ন মানের খাবার দেওয়ার অভিযোগ উঠলো অঙ্গনওয়ারী কেন্দ্রে। পূর্ব বর্ধমানের মেমারি এক নম্বর ব্লকের নিমো ২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকার সলদা গ্রামের ঘটনা। সলদা গ্রামের ৬০৬ নম্বর অঙ্গনওয়ারী কেন্দ্রে এবার অর্ধ সিদ্ধ নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ উঠলো।

আজ সকাল বেলা শিশুর মায়েরা খাবার নিতে গেলে তাদের অর্ধ সেদ্ধ খাবার দেওয়া হয়েছে বলে বিক্ষোভ দেখাতে থাকেন তারা। ওই কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত আধিকারিকদের কাছে জানতে চাইলে তারা জানান দীর্ঘদিন ধরে এই কেন্দ্রের রান্নাঘর ভাঙ্গা অবস্থায় রয়েছে বারংবার প্রশাসনিক আধিকারিকদের কাছে জানানোর ফলেও কোন সুরাহা মেলেনি।

তারপরে একপ্রকার বাধ্য হয়েই বাইরে খোলা আকাশের নিচে রান্না করতে হয়। আজ সকাল থেকে প্রচন্ড বৃষ্টি হওয়ার কারণে রান্না করতে পারিনি তাই সকলকেই এইরকম খাবার দিতে বাধ্য হয়েছি।

বিষয়টি নিয়ে তারা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন, এলাকার পঞ্চায়েত সদস্যের কাছে জানতে চাইলে তিনি জানান আমরা নতুন তবুও এটা নিয়ে প্রশাসনিক মহলে দরখাস্ত করেছি কবে রান্নাঘরটি মেরামত করা হবে তার দিকেই তাকিয়ে রয়েছি আমরা।

অঙ্গনওয়ারী কেন্দ্রের সহায়িকা জানান ৬০৬ এবং ৬২৬ দুটো অঙ্গনওয়ারী কেন্দ্রের রান্না আমাদের এইখানেই হয়। ৬২৬ নম্বর কেন্দ্রে কোন ঘর নেই এবং ৬০৬ নম্বর আমাদের এই কেন্দ্রের অবস্থা এরকম। প্রায় আশি জন মানুষের খাবার এখানে রান্না হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + four =