পূর্ব বর্ধমান জেলার গাংপুরের কাছে ১৯ নম্বর জাতীয় সড়ক অবরোধ করলো রবিবার ভারত জাকাত মাঝি পরগনা আদিবাসী সংগঠনের পক্ষ থেকে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: রবিবার ১৮,আগস্ট :: পূর্ব বর্ধমান জেলার গাংপুরের কাছে ১৯ নম্বর জাতীয় সড়ক অবরোধ করলো রবিবার ভারত জাকাত মাঝি পরগনা নামক আদিবাসী সংগঠনের পক্ষ থেকে।

স্বাধীনতা দিবসের আগের রাতে , মেয়েদের রাত দখল কর্মসূচির আগেই সন্ধ্যা বেলায় বর্ধমানের গাংপুরের নান্দুর ঝাপানতলা এলাকায় এক আদিবাসী তরুণীর বাড়ির পিছন থেকে তার গলা কাটা দেহ উদ্ধার হয়। যা নিয়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে রাজ্যে। পুলিশ এখনো আততায়ী দের ধরতে পারেনি, ফলে ক্ষোভ বাড়ছে এলাকায়।

আদিবাসী ওই তরুণীর খুনি কে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছিল আদিবাসী সংগঠনগুলি কিন্তু তা না হওয়ায় তারা আজ অনির্দিষ্টকালের জন্য জাতীয় সড়ক ১৯ ( দুর্গাপুর এক্সপ্রেস ওয়ে) অনির্দিষ্টকালের জন্য অবরোধ করছেন,তাদের আরজি কর কান্ড নিয়েও ক্ষোভ বলে জানা গেছে । প্রচুর সংখ্যক পুলিশ মোতায়েন থাকলেও আন্দোলন কারীদের সংখ্যা ও বিপুল।

তারা বিভিন্ন ফেস্টুন ও প্ল্যাকার্ড নিয়ে জাতীয় সড়কের আপ এবং ডাউন রাস্তায় বসে পড়েছেন ইতিমধ্যেই। বৃষ্টি চললেও তারা অবরোধ করে রেখেছেন গুরুত্বপূর্ণ এই রাস্তা। প্রায় পৌনে দু’ঘণ্টা হতে চলল অবরোধ এখনো চলছে। ফলে বর্ধমান থেকে কলকাতা গামী ও কলকাতা থেকে বর্ধমান গামী রাস্তা অবরুদ্ধ।

তাদের আরোও দাবি তিন চারদিন হয়ে যাওয়ার পরেও কেনো দোষী এখনও গ্ৰেফতার হচ্ছেনা।দোষীকে দ্রুত খুঁজে বার করে তাকে ফাঁসি দেওয়ার দাবি জানান‌। আর এই আন্দোলনের মাঝেই আদিবাসী সম্প্রদায় মানুষদের সাথে আন্দোলনের সামিল হলেন রাজ্যের এসটি মোর্চার সভাপতি তথা হাবিবপুরের বিজেপির বিধায়ক জুয়েল মুর্মু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 1 =