পূর্ব বর্ধমান জেলার মেমারি হাসপাতালের স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে ক্ষোভ খোদ রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরীর।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: বৃহস্পতিবার ১,ফেব্রুয়ারি :: পূর্ব বর্ধমান জেলার মেমারি হাসপাতালের স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে ক্ষোভ খোদ রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরীর। ‘এতবড় হাসপাতাল রাতে এক্স-রে হয় না, আমার জানা ছিল না’, চিকিৎসা করাতে এসে ‘অবাক’ খোদ রাজ্যের মন্ত্রীই। রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে বিরোধীদের অভিযোগের মধ্যেই খোদ মন্ত্রীর এই মন্তব্যে জেলা জুড়ে শোরগোল।

ঘটনার সূত্রপাত বুধবার রাতে। সকালে শৌচাগার থেকে বেরিয়ে পড়ে গিয়ে আহত হন রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। তাঁর ডান পায়ের কনিষ্ঠ আঙুলে চোট লাগে। রাতে ব্যাথা ক্রমশ বাড়তে থাকায়, তিনি চিকিৎসার জন্য যান মেমারী গ্রামীণ হাসপাতালে।সেখানে চিকিৎসক দেখার পর জানান, ‘এক্স-রে করার প্রয়োজন আছে।

এরপর মন্ত্রী এক্স-রে করার ইচ্ছা প্রকাশ করতেই হাসপাতালের তরফে তিনি জানতে পারেন হাসপাতালে ওপিডি চলাকালীন সময় এক্স-রে হলেও, রাতে এক্স-রে করার কোনও ব্যবস্থা নেই।এরপরই তিনি বাড়ির উদ্দেশ্যে যাওয়ার সময় সাংবাদিকের

প্রশ্নের উত্তরে কিছুটা বিস্ময় প্রকাশ করেই জানান, ‘এতবড় হাসপাতালে ওপিডি এর পরে এক্স-রে হয় না এটা আমার জানাই ছিল না। ‘ এরপরেই তিনি আরও জানান,’আমি চেষ্টা করব, যাতে মানুষের সুবিধার্থে রাতেও এক্স-রে করার ব্যবস্থা করা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 16 =