পূর্ব মেদিনীপুর জেলার তাম্রলিপ্ত পুরসভার পক্ষ থেকে সাফাই কর্মী ও পৌর কর্মীদের পোষাক প্রদান করা হয়।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: তমলুক :: শুক্রবার ৮,সেপ্টেম্বর :: বর্ষাকালে ডেঙ্গু উপদ্রব বাড়ে। রাজ্যের মানুষকে ডেঙ্গুর হাত থেকে সুরক্ষিত রাখতে স্বাস্থ্য দপ্তর ও প্রশাসন বিশেষ ভূমিকা গ্রহন করে চলেছে। ডেঙ্গু সচেতনতায় একাধিক কর্মসূচি গ্রহন করা হয়েছে। তার পরেও বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা।

পৌর এলাকা পরিস্কার পরিচ্ছন্ন রাখতে এলাকায় এলাকায় নজদারি বাড়াতে এবার পূর্ব মেদিনীপুর জেলার তাম্রলিপ্ত পুরসভার পক্ষ থেকে সাফাই কর্মী ও পৌর কর্মীদের পোষাক প্রদান করা হয়।তাম্রলিপ্ত পুরসভার চেয়ারম্যান দীপেন্দ্র নারায়ন রায় পুরসভার সাফাই কর্মী, স্বাস্থ্য কর্মী সহ প্রায় ৩৫০ জনের হাতে হলুদ ও সবুজ কালারের পোষাক তুলে দেন।

পোষাক প্রদানের পর তাম্রলিপ্ত পুরসভার চেয়ারম্যান দীপেন্দ্র নারায়ন রায় জানান, পৌর কর্মীদের ডেঙ্গু সচেতনতার কাজের সুবিধার্থে এই ধরনের পোষাক প্রদান করা হয়। অনেক সময় পৌর কর্মীরা ওয়ার্ডে ওয়ার্ডে কাজ করতে গেলে ভীষণ সমস্যার মুখে পড়তে হয়। তারা যাতে সমস্যায় না পড়ে। সুন্দর ভাবে কাজ করতে পারে, সাধারণ মানুষ যাতে তাদের চিনতে পারে তার জন্য এই উদ্যোগ গ্রহন করা হয়েছে।।

তাম্রলিপ্ত পুরসভায় এখনো পর্যন্ত সেই ভাবে আক্রান্তের সংখ্যা না থাকলেও এক পরিযায়ী শ্রমিক আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। পৌরবাসী যাতে সুস্থ থাকে তার জন্য তাম্রলিপ্ত পুরসভার পক্ষ থেকে ব্লিচিং ছড়ানো, স্প্রে করা, ধোঁয়া দেওয়া ও গাপ্পি মাছ ছাড়ার কাজ চলচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + 7 =