পূর্ব রেলের স্টেশন একটাই কিন্তু নাম দুটো – কোথায় ? জানতে হলে পড়ুন আমাদের প্রতিবেদন

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বীরভূম :: মঙ্গলবার ২৮,মে :: স্টেশন একটাই কিন্তু তার নাম দুটি। কি ভাবছেন! গল্প বা মজা করছি! না, মোটেও না। এমনটাই লেখা রয়েছে রেলস্টেশনে। এক স্টেশনের নাম দুটি হওয়ায় ট্রোল সোশ্যাল মিডিয়ায়। ভারতীয় রেলওয়ে বিশ্বের চতুর্থ বৃহত্তম রেল নেটওয়ার্ক, যার মাধ্যমে প্রায় ৪ কোটি মানুষ প্রতিদিন যাতায়াত করে থাকেন।

এটি বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক সরকারি চাকরি প্রদানকারী সরকারি সংস্থা।ভারতীয় রেলের সঙ্গে এমন অনেক মজার তথ্য রয়েছে, যা জানলে আপনি হয়তো অবাক হবেন। আজ এমন একটি রেলস্টেশন সম্পর্কে জেনে নেওয়া যাক যেটি একটি স্টেশন এর মধ্যে লুকিয়ে রয়েছে দুটি স্টেশন এর নাম। আসুন জেনে নেওয়া যাক কোথায় নির্মিত হয়েছে এই অনন্য রেলস্টেশন।

স্টেশন কিন্তু একটাই। আর সেই স্টেশনের নাম রয়েছে আলাদা আলাদা। এই আজব স্টেশনটির নাম বীরভূমের সাঁইথিয়া স্টেশন।খাতা কলমে বীরভূম জেলায় রয়েছে স্টেশনটি। স্টেশনটি ৫১ সতী পীঠের অন্যতম সতী পীঠ নন্দিকেশ্বরী মন্দির লাগোয়া। আর এই স্টেশনে এলেই আপনি দেখতে পাবেন একদম অন্যরকমের চিত্র যা কিছুটা হলেও আপনাকে বিভ্রান্ত করতে পারে।

সাঁইথিয়ার এই স্টেশনে এসে দাঁড়িয়ে এক নম্বর প্লাটফর্মে আপনি থাকবেন আহমদপুর জংশনে আবার দু’নম্বর প্লাটফর্মে দাঁড়িয়ে থাকলেই আপনি পৌঁছে যাবেন সাঁইথিয়ায়। তবে এই দুটি স্টেশনের দূরত্ব মাত্র একটি প্ল্যাটফর্ম। তবে একটাই রেল স্টেশনের প্লাটফর্মে ভিন্ন কেন নাম এই বিষয়ে যদিও কারোর কিছু জানা নেই। তবে সাঁইথিয়া রেল স্টেশনের এই দুই ভিন্ন নাম কিন্তু সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়তায় স্থান পেয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + nineteen =