পৌঢ়ার চিকিৎসার জরুরি প্রয়োজনে রাতেই রক্ত দিলেন তরুণ চিকিৎসক ডাঃ শঙ্খদীপ মিত্র

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ঝাড়গ্রাম :: বুধবার ২২,মে :: পৌঢ়ার চিকিৎসার জরুরি প্রয়োজনে রাতেই রক্ত দিলেন তরুণ চিকিৎসক ডাঃ শঙ্খদীপ মিত্র । মেদিনীপুর শহরের একটি বেসরকারি নার্সিং হোমে চিকিৎসাধীন রয়েছেন খড়্গপুর মহকুমার মকরামপুর এলাকার বাসিন্দা পৌঢ়া কামিনী সিং। তাঁর পায়ে অপারেশন করতে হবে।

কিন্তু রক্তে হিমোগ্লোবিনের মাত্রা কম থাকায় কমপক্ষে দু-তিন ইউনিট এবি পজেটিভ গ্রুপের রক্তের প্রয়োজন ছিল। রক্তের এই গ্রীষ্মকালীন সংকটে অনেক চেষ্টা করে সমাজকর্মী সুদীপ কুমার খাঁড়ার সহযোগিতায় মেদিনীপুর ব্লাড ব্যাংক থেকে এক ইউনিট রক্ত পেয়েছিলেন।

এরপর হন্যে হয়ে সারাদিন খুঁজেও রক্ত যোগাড় করতে পারেননি রোগীর বাড়ির লোক। তাঁরা পুনরায় যোগাযোগ করেন মেদিনীপুর কুইজ কেন্দ্রের সদস্য, সমাজকর্মী শিক্ষক সুদীপ কুমার খাঁড়া’র সাথে। সুদীপবাবু সারাদিন বিভিন্ন ভাবে যোগাযোগ করে রক্তদাতা যোগাড়ের চেষ্টা করেন।

শেষমেষ সুদীপবাবুর যোগাযোগ হয় মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ণ তরুণ চিকিৎসক ডাঃ শঙ্খদীপ মিত্রের সাথে। শঙ্খদীপ বাবু সুদীপবাবুকে জানান তাঁর রাতের ডিটটি শেষ হলেই তিনি রক্ত দেবেন।সেইমতো ইন্টার্ণ ডাঃ অপূর্ব সেনকে সাথে নিয়ে মেদিনীপুর ব্লাড সেন্টারে পৌঁছান শঙ্খদীপ মিত্র।

সেখানে আগে থেকেই উপস্থিত ছিলেন সমাজকর্মী শিক্ষক সুদীপ কুমার খাঁড়া, সমাজকর্মী দীপঙ্কর মাইতি ও সমাজকর্মী গোপাল দাস। ব্লাড সেন্টারের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সহযোগিতায় রাত এগারোটার মধ্যে রক্তদান সম্পন্ন হয়। উপস্থিত সকলে শঙ্খদীপ বাবুকে অভিনন্দন ও ধন্যবাদ জানান। শঙ্খদীপ বাবু বলেন, মানবতার টানে তিনি ছুটে এসেছেন।তিনি এও জানান এটা তাঁর সপ্তম রক্তদান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + 11 =