প্রকৃতির কোলে এক টুকরো নতুন সবুজ পৃথিবী – ‘ডুকা ভ্যালি’

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কালিম্পং :: রবিবার ২১,জুলাই :: উত্তরবঙ্গে বর্ষা কমে এসেছে। এখন খুবই মনোরম পরিবেশ। এই সময় থেকে পুজো পর্যন্ত উত্তরের পাহাড় ভ্রমণের আদর্শ সময়। কিন্তু কোথায় যাবেন? দার্জিলিং বা কালিংপংয়ে তো মানুষ গিজগিজ করছে। তাই এবারের আমাদের ডিস্টিনেশন কালিংপংয়ের অদূরেই ‘ডুকা ভ্যালি।’

কালিম্পংয়ের কাছেই আলগাড়া থেকে এই ডুকা ভ্যালির দূরত্ব মাত্র ১১ কিমি। প্রকৃতির কোলে গড়ে উঠেছে ডুকা ভ্যালি হোমস্টে। এখানে গেলে ফিরতে ইচ্ছে করবে না। পাহাড়ের বুকে কিছু হোমস্টে-তে প্রকৃতির আনন্দ নিতে নিতে আপনি খুব সহজেই কয়েকটা দিন কাটিয়ে ফেলতে পারবেন।

হাতেগোনা খুব কম মানুষই আছেন যারা এই জায়গাটি সম্পর্কে জানেন। তাই পরিবেশ বেশ শান্ত, নিরিবিলি। কালিম্পংয়ের কাছেই আলগাড়া থেকে এই ডুকা ভ্যালির দূরত্ব মাত্র ১১ কিমি। প্রকৃতির কোলে গড়ে উঠেছে ডুকা ভ্যালি হোমস্টে।

যাওয়ার আগে আপনাকে জানিয়ে রাখি, যারা নির্জনে প্রকৃতিকে উপলব্ধি করতে চান তাদের জন্যই এই ডুকা ভ্যালি। জায়গাটি বেশ নির্জন, সেইসঙ্গে সবুজের সমাহার, পাহাড়, ঝরনা, অজানা পাখির ডাক,মেঘেদের আনাগোনা চোখ ধাঁধিয়ে দেবে।

যতদূর চোখ যায় দেখতে পাবেন একের পর এক পাহাড়ের চূড়া। শুধু তাই নয়, এই ডুকা ভ্যালি থেকে আপনি অনায়াসেই ঘুরে আসতে পারেন লাভা, রিশপ, দাঁড়াগাঁও, কোলাখাম, রামধুরা, মারুনগাঁওয়ের মতো জায়গায়।

যাওয়া ও থাকা – এই নির্জন জায়গায় শেয়ার গাড়ি হয়তো পাবেন না। তাই হয় আপনাকে আগে কালিংপং যেতে হবে, অথবা জলপাইগুড়ি থেকে গাড়ি ভাড়া করে সোজা ডুকা ভ্যালি। থাকার জন্য আছে কয়েকটি রিশর্ট ও হোমস্টে। কোনো অসুবিধা হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 7 =