প্রয়াত কিংবদন্তি অভিনেতা দেবরাজ রায়

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কোলকাতা :: শুক্রবার ১৮,অক্টোবর :: একটা সময় বাংলা দূরদর্শনে সান্ধ-সংবাদ মানেই ছিলেন দেবরাজ রায়। তারপরেই তিনি প্রবেশ করেন সিনেমা জগতে। গত বেশ কয়েক বছর ধরেই তিনি ছিলেন ক্যামেরার বাইরে। কিন্তু মানুষের হৃদয়ে তাঁর জায়গা এখনও অম্লান। এমন একজন কিংবদন্তি ব্যক্তিত্ব দেবরাজ রায় বৃহস্পতিবার শেষ নিঃশ্বাস ত‍্যাগ করেন। মৃত‍্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০।

সল্টলেকের এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত‍্যাগ করেন। তিনি কিডনি সংক্রান্ত জটিলতায় ভুগছিলেন। সত্যজিৎ রায়ের ‘প্রতিদ্বন্দ্বী’ ছবি দিয়ে তাঁর সিনেমা জীবন শুরু। ছিলেন মৃণাল সেনের ‘ক্যালকাটা ৭১’ ছবিতেও। সেই সময়ের একাধিক প্রথম সারির পরিচালক তাঁকে দিয়ে ছবি করিয়েছেন।

তাঁর অভিনীত ছবির তালিকা নেহাত কম নয়। সত্যজিৎ রায় ও মৃণাল সেন ছাড়াও তিনি তরুণ মজুমদার, বিভূতি লাহা, তপন সিনহার মতো বিখ‍্যাত পরিচালকদের সঙ্গে কাজ করেছেন। সিনেমা-দূরদর্শন-নাটক-রেডিয়োয় অতি পরিচিত মুখ ছিলেন দেবরাজ রায়। দেবরাজ রায় দূরদর্শনে দীর্ঘদিন সংবাদ পাঠ করেছেন।

তাঁর স্ত্রী অনুরাধা রায়ও অভিনয় জগতের খুবই পরিচিত মুখ। আজ শুক্রবার সল্টলেকে তাঁর বাসভবন তাঁর মৃতদেহ আনা হবে। তাঁর প্রয়াণে গভীর শোকের ছায়া সিনেমা জগতে। ইতিমধ্যে বিনোদন জগতের বহু মানুষ তাঁর বাড়িতে এসে পৌঁছেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − six =