প্রয়াত সিপিএম নেতা হরেকৃষ্ণ সামন্ত! তাঁর শেষ ইচ্ছানুসারে দেহ দান মেদিনীপুর মেডিকেলে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মেদিনীপুর :: সোমবার ৩০,অক্টোবর :: সিপিআইএম রাজ্য কমিটির প্রাক্তন সদস্য, পশ্চিম মেদিনীপুর জেলা সম্পাদকমন্ডলীর প্রাক্তন সদস্য ও অবিভক্ত মেদিনীপুর জেলার প্রাক্তন সভাধিপতি কমরেড হরেকৃষ্ণ সামন্ত শারীরিক অসুস্থতা মস্তিকে রক্ত ক্ষরনজনিত কারনে শনিবার পূর্ব মেদিনীপুর জেলার মেছোগ্রামে একটি বেসরকারি হাসপাতালে রাত্রি প্রায় ৮ টা ৫০মিনিট নাগাদ শেষ নিশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। তিনিই ছিলেন সবংয়ের লাল বাহিনীর রূপকার।ইকনোমিক্স নিয়ে পড়াশোনার পর তিনি যোগ দিয়েছিলেন শিক্ষকতার চাকুরীতে। পরে তিনি চাকরি ছেড়ে পুরোপুরি ভাবে পার্টির হোলটাইমার বা সর্বক্ষণের কর্মী হিসেবে নিযুক্ত হন। অবিভক্ত মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতির দায়িত্বও সামলে ছিলেন তিনি।

দলের নীতি ও আদর্শ কে পাথেয় করে অবিভক্ত মেদিনীপুর জেলায় কৃষক আন্দোলন নানা পরিকল্পনা ও মানুষের সমস্যা অগ্রাধিকার লক্ষ্যের ওপর তিনি জোর দিয়েছিলেন। তাঁর এই দুঃসংবাদ এর খবর ছড়িয়ে পড়তেই জেলা পার্টি অফিসে একাধিক নেতৃত্ব,রাজনীতিবিদ ও তাঁর প্রিয় ছাত্র ছাত্রীরা তাঁর মরদেহে পুষ্পস্তবক দিয়ে শেষ শ্রদ্ধা জানান।

রবিবার সিপিএমের নেতার দেহ সবংয়ের পার্টি অফিসে নিয়ে যাওয়া হয় শেষ শ্রদ্ধা জানানো হয় তাঁকে,এরপর জেলার পার্টি অফিসে নিয়ে যাওয়া হয়। সেখানে শেষ শ্রদ্ধা জানান, প্রবীণ সিপিএম নেতা দীপক সরকার থেকে জেলা সিপিএমের সম্পাদক সুশান্ত ঘোষ ও অন্যান্য নেতৃত্বরা। এরপরই তাঁর দেহ শোক মিছিল করে নিয়ে যাওয়া হয় মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে যেখানে তাঁর ইচ্ছা অনুসারে দেহদান করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 9 =