ফারাক্কা এনটিপিসি মোড় সংলগ্ন চৌকিগ্রামের যুবক সংঘ ক্লাবের দূর্গা পূজা এই বছর ৩১ তম বছরে পদার্পণ করলো।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ফারাক্কা :: বৃহস্পতিবার ১০,অক্টোবর :: ফারাক্কা এনটিপিসি মোড় সংলগ্ন চৌকিগ্রামের যুবক সংঘ ক্লাবের দূর্গা পূজা এই বছর ৩১ তম বছরে পদার্পণ করলো। এই পুজো মন্ডপের থিম স্বস্তিক চিহ্ন ।

এই চিহ্ন করার উদ্দেশ্য মানুষের মনের মধ্যে যেভাবে শান্তি প্রদান হয় ঠিক সেই ভাবেই কয়েক মাস আগে কলকাতার আরজিকর হাসপাতালে যে নারকীয় ঘটনা ঘটেছে সেই ঘটনাকে কেন্দ্র করে মানুষের কাছে ও জনসাধারণের কাছে এমনই বার্তা তুলে দেওয়ার জন্যই যে শান্তি বহন করে নিয়ে আসবে আর সেই কারণেই এই বছরে যুবক সংঘের থিম করা হয়েছে স্বস্তিক চিহ্ন।

পাশাপাশি আর জি কর কাণ্ডে এখনো পর্যন্ত দোষীদের শাস্তি না হওয়ায় বিভিন্ন রকম ভাবে প্রতিবাদ চলছে কবে মিলবে এই দোষীদের শাস্তি সেই দিকেই তাকিয়ে যুবক সংঘ ক্লাবের সমস্ত সদস্যরা। পাশাপাশি তিলোত্তমার আত্মার শান্তি কামনায় মোমবাতি জ্বালিয়ে এক মিনিট নীরবতা পালন করে শ্রদ্ধা জানান ক্লাব কর্তৃপক্ষ থেকে শুরু করে সাধারণ দর্শনার্থীরাও।

শুভ মহা ষষ্ঠীর দিনে মন্ডপের ফিতে কেটে ও প্রদীপ প্রজ্জ্বলনের পাশাপাশি মায়ের পায়ে পুষ্প দিয়ে পুজোর শুভ সূচনা করেন ক্লাবের সভাপতি সহ বিশিষ্ট ব্যক্তিবর্গরা। অন্যদিকে গরীব দুস্থ অসহায় মানুষদের মধ্যে বস্ত্র বিতরণ করে ও বিভিন্ন রকম সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যম দিয়ে সাড়ম্বরের সঙ্গে ষষ্ঠীর দিনটি পালিত হয় যুবক সংঘের দুর্গাপুজো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × one =