ফের জামুড়িয়ায় ধস, ঘটনাটি ঘটেছে গতকাল রাতে জামুরিয়া থানার ইসিএল এর কেন্দা এরিয়ার কেন্দা তিন নম্বর ধাওড়া পাড়া সংলগ্ন এলাকায়

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: আসানসোল  :: শনিবার ২৪,আগস্ট :: ফের জামুড়িয়ায় ধস, ঘটনাটি ঘটেছে গতকাল রাতে জামুড়িয়া থানার ইসিএল এর কেন্দা এরিয়ার কেন্দা তিন নম্বর ধাওড়া পাড়া সংলগ্ন এলাকায় ।বিশাল আকারের ধসের মুখ থেকে বেরোচ্ছে কালো ধোয়া। গতকাল রাত থেকে আতঙ্কে রয়েছে কেন্দা তিন নম্বর ধাওড়া পাড়া সহ ওই এলাকার মানুষরা।

গতকাল রাত ১টা নাগাদ বিকট শব্দে ধস নামে ইসিএল এর কেন্দা তিন নম্বর ধাড়াপাড়া এলাকা সংলগ্ন জায়গায়।এই ধসের মুখ দিয়ে বের হচ্ছে কালো ধোয়া। যেখানে ধস হয়েছে সেখান থেকে প্রায় ৩০মিটারের মধ্যে রয়েছে ঘনবসতি।এই ঘটনার পরে ব্যাপক আতংক ছড়ায় মানুষের মধ্যে।খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ইসিল এর সুরক্ষা কর্মীরা।

স্থানীয় বাসিন্দারা জানান , এর আগেও এই এলাকায় একই ভাবেই ৩ – ৪ বার ধস হয়েছিল।তখন ইসিএল ও প্রশাসনের পক্ষ থেকে এলাকার বাসিন্দাদের বিদ্যালয় এবং সরকারি আবাসনে অস্থায়ীভাবে থাকার ব্যবস্থা করে দিলেও স্থায়ী কোন ব্যবস্থা করেনি আজও ।সেই কারনেই পুনরায় তারা নিজস্ব ঘরে আসতে বাধ্য হয়েছে।

এই অবস্থায় তারা কি করবে, কোথায় যাবে এই নিয়ে রয়েছে চিন্তায়। ইসিএল কয়লা উত্তোলন করার পর ওই অংশে ভরাট না করায় বারবার এই ঘটনা ঘটেয় চলেছে।বারবার পুনর্বাসনের দাবি উঠলেও কোনো সুরাহা হয়নি এখনো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − 2 =