ফের প্রোমোটারদের দাদাগিরি। সরকারি কালভার্ট বন্ধ করে দেওয়ায় অল্প বৃষ্টিতেই বানভাসি হল বাঁকুড়া শহর

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বাঁকুড়া :: শুক্রবার ২৬,জুলাই :: ফের প্রোমোটারদের দাদাগিরি। সরকারি কালভার্ট বন্ধ করে দেওয়ায় অল্প বৃষ্টিতেই বানভাসি হল বাঁকুড়া শহর লাগোয়া বিস্তীর্ণ এলাকা। বিষয়টি স্থানীয় পঞ্চায়েত থেকে শুরু করে জেলা শাসক স্তরে বারে বারে জানিয়েও লাভ হয়নি। অগত্যা কোথাও এক হাঁটু আবার কোথাও তারো বেশি গভীর জলে ভাসছে এলাকা।

বাঁকুড়া শহরের কাটজুড়িডাঙ্গা সংলগ্ন রবীন্দ্র পল্লী ও বিদ্যাসাগর পল্লী এলাকা এমনিতেই নিচু এলাকা হিসাবে পরিচিত। এই এলাকাগুলি দিয়ে রবীন্দ্র পল্লী, বিদ্যাসাগর পল্লী ছাড়াও কাটজুড়িডাঙ্গা ও শালবনি এলাকার জল বয়ে যায় নিচের দিকে। জল বয়ে যাওয়ার জন্য বাঁকুড়া পুরুলিয়া রাস্তার নিচে রয়েছে একটি কালভার্ট।

সেই কালভার্ট দিয়েই এতদিন জল রস্তার অপর পার দিয়ে বয়ে যেত নিচের দিকে। সম্প্রতি ওই কালভার্ট সংলগ্ন জমিতে প্রোমোটিং শুরু করে প্রোমোটাররা।

অভিযোগ প্রোমোটিং শুরু হতেই কালভার্টের মুখ মাটি ও পাথর দিয়ে পুরোপুরি বন্ধ করে দেয় প্রোমোটাররা। স্বাভাবিকভাবেই এলাকার নিকাশি ব্যবস্থা ভেঙে পড়ে। অল্প বৃষ্টিতেই বিভিন্ন এলাকার জল গড়িয়ে এসে জমতে শুরু করে রবীন্দ্র পল্লী ও বিদ্যাসাগর পল্লী এলাকায়। ফলে বানভাসি অবস্থা গোটা এলাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 7 =