ফেল করা পরীক্ষার্থীদের টাকার বিনিময়ে চাকরি করে দেওয়া এটাই তৃণমূলের গুন , মন্তব্য সুজনের

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: রবিবার ২৩,জুলাই :: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে তদন্তে কোমর বেঁধে নেমেছে তদন্তকারীর সংস্থা। প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় যে সকল পরীক্ষার্থীরা ফেল করে টাকার বিনিময়ে চাকরি পেয়েছে তাদেরকে একে একে এবার তদন্তকারী সংস্থা ডাকছে।

এ বিষয়ে রবিবার বারুইপুরের সিপিএমের দলীয় কার্যালয় থেকে রাজ্য সরকারকে কার্যত তুলোধোনা করলেন সিপিএমের বর্ষিয়ান নেতা সুজন চক্রবর্তী। সুজন চক্রবর্তী জানান, প্রাথমিক শিক্ষক নিয়োগ ক্ষেত্রে যে সকল পরীক্ষার্থীরা ফেল করেছে তারাই টাকার বিনিময়ে চাকরি পাচ্ছে ।

তদন্তকারী সংস্থা এবার তাদেরকে ডাক করাচ্ছে। কিভাবে চাকরি পেয়েছে কোন পথে চাকরি পেয়েছে সেটা জানার জন্য। আমরা আশা করছি তদন্তকারী সংস্থা একে একে এই প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার সঙ্গে যুক্ত থাকা অভিযুক্তদের চিহ্নিত করে গ্রেফতার করবে। তৃণমূলের আমলে টাকার বিনিময়ে চাকরি এটা নতুন কিছু নয়।

যে সকল পরীক্ষার্থীরা কার্যত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ফেল করেছে তারাই আবার চাকরি ও পেয়েছে। তৃণমূলের আমলে সবই সম্ভব তৃণমূল গোটা শিক্ষা ব্যবস্থাকে নষ্ট করে ফেলছে। বঙ্গ বিভাজনের ক্ষেত্রে যারা সওয়াল জবাব করছে তাদেরকেই আবার রাজ্যসভার সংসদের জন্য প্রার্থী হিসেবে মনোনীত করছে।

বঙ্গ ভাগের কথা আজকের নতুন নয়। মমতার আমলেও জোরালো হয়েছিল বঙ্গ ভাগের কথা। বিজেপির যে রাজ্যসভার প্রার্থী হয়েছে অনন্ত মহারাজ তিনি বঙ্গ ভাগের কথা বারবার তুলেছে তিনি আবার রাজ্যসভার সাংসদ পদের প্রার্থীর হয়ে মনোনীত হয়েছে।

আরএসএস বঙ্গ ভাগের কথা বলেছিল আরএসএস-এ একদিকে মমতা বন্দ্যোপাধ্যায় আর একদিকে অমিত শাহ। দুটোই একই। কার্যত বিভিন্ন ইস্যু নিয়ে রাজ্য সরকার ও কেন্দ্র সরকারকে তুলোধোনা করতে ছাড়লেন না বর্ষিয়ান এই সিপিএম নেতা সুজন চক্রবর্তী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + three =