বকেয়া ডিএ’র দাবিতে কর্মবিরতি চলছে হাওড়া আদালতেও। আদালত কর্মচারী সমিতি আজ এই কর্মবিরতিতে অংশ নিয়েছে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: ২০০৯ থেকে ২০১৯ এর রোপা মেনে বকেয়া ডিএ মেটানোর দাবিতে হাওড়াতেও আজ ১৩ ফেব্রুয়ারি একদিনের কর্মবিরতি পালন করছেন আদালতের কর্মীরা। আজ সকাল থেকেই তারা কর্মবিরতি শুরু করেছেন।

সংগ্রামী যৌথ মঞ্চের তরফ থেকে কর্মসূচি নিয়ে যে আবেদন জানানো হয়েছে সেই আবেদনকে সমর্থন জানিয়ে হাওড়াতেও আদালত কর্মচারী সমিতির তরফ থেকে কয়েকশ কর্মী আজ কর্মবিরতি পালন করছেন। তবে ইমার্জেন্সি কিছু কিছু ক্ষেত্রে কেউ কেউ কাজ করলেও সার্বিকভাবে কর্মবিরতি চলছে বলে হাওড়া আদালত কর্মচারী সমিতির সদস্য সুদীপ্ত চন্দ্র চন্দ জানিয়েছেন।

তিনি বলেন, আমাদের দাবি সব বকেয়া ডিএ মিটিয়ে দিতে হবে। এআইসিপি অনুযায়ী হাইকোর্টের ডিভিশন বেঞ্চ যে নির্দেশ দিয়েছিল সেই ডিএ এখনও কার্যকর করা হয়নি। তার সঙ্গে রাজ্য সরকার টালবাহানা করছে। সুপ্রিম কোর্টে কেস নিয়ে যাওয়ার জন্য ত্বরান্বিত করার চেষ্টা করা হচ্ছে। তাই আমরা বকেয়া ডিএ’র দাবিতে আজকে আন্দোলন শুরু করেছি।

২০০৯ থেকে ২০১৯ এর রোপা মেনে আমরা ডিএ’র দাবি করছি। এরিয়ার বকেয়া ডিএ এর পাশাপাশি যাতে স্বচ্ছভাবে নিয়োগ করা হয় আমরা তারও দাবি জানাচ্ছি। আগামী দিন আমাদের সংগঠন যেভাবে আন্দোলনের নির্দেশ দেবে সেভাবেই আমরা ভবিষ্যতে আমাদের আন্দোলনকে এগিয়ে নিয়ে যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − six =