বন্দে ভারত এক্সপ্রেসের ট্রায়াল রান শুরু হল।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: বন্দে ভারত এক্সপ্রেস হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত আগামী ৩০শে ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির হাত ধরে যাত্রা শুরু করবে। এর আগেই আজ সোমবার ২৬শে ডিসেম্বর তার ট্রায়াল রান শুরু হলো। হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি উদ্দেশ্যে সকাল ৫-৫৫ মিনিটে হাওড়া স্টেশনের ২২ নম্বর প্লাটফর্ম থেকে রওনা হয়।

প্রসঙ্গত, আজই পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী পরীক্ষামূলকভাবে বন্দে ভারত এক্সপ্রেস চালাল পূর্বরেল।সোমবার ভোর ৫-৫৫ মিনিটে হাওড়া রেল স্টেশন থেকে ট্রেনটির যাত্রা শুরু হয়। রামপুরহাট রেল স্টেশন পৌঁছায় সকাল ৮-৪৬মিনিট। আগামী শুক্রবার ৩০ ডিসেম্বর এই ট্রেনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার আগে পূর্ব রেলের তরফে এদিন শুরু হয় ট্রায়াল রান।

এদিন সকালে হাওড়া স্টেশনের ২২ নম্বর প্ল্যাটফর্ম থেকে পরীক্ষামূলক যাত্রা শুরু করে বন্দে ভারত এক্সপ্রেস। হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি স্টেশন পর্যন্ত সপ্তাহে ৬ দিন চলবে এই ট্রেন। জানা গেছে, চেন্নাইয়ে রেলের ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরিতে তৈরি হয়েছে অত্যাধুনিক এই ট্রেন। ১ হাজার ১২৮ জন যাত্রী উঠতে পারবেন। ঘণ্টায় ১৮০ কিলোমিটার বেগে চলতে পারলেও, এখন ১২০-১৩০ কিলোমিটার গতিবেগে চলাচল করবে বন্দে ভারত এক্সপ্রেস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + ten =