বর্ডার সিকিউরিটি ফোর্সের ৬৮ ব্যাটালিয়নের জোয়ানরা ভারতীয় মুদ্রায় প্রায় ৭৪ লক্ষ টাকা মূল্যের একটি সোনার বার বাজেয়াপ্ত করেছে

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নদিয়া  :: বুধবার ৭,ফেব্রুয়ারি :: দক্ষিণবঙ্গ সীমান্তের অধীন বর্ডার সিকিউরিটি ফোর্সের ৬৮ ব্যাটালিয়নের সীমা চৌকি মামা-ভাগিনার জোয়ানরা সোনা চোরাচালান ব্যর্থ করে ১ টি সোনার বার বাজেয়াপ্ত করেছে ।, যখন চোরা কারবারী এই সোনাটি তার কাঁটার উপর দিয়ে ছুঁড়ে বাংলাদেশ থেকে ভারতে পাচারের চেষ্টা করছিল। সোনার মোট ওজন ১.১৬০ কেজি এবং ভারতীয় বাজারে এর আনুমানিক মূল্য ৭৪,৮২,০০০/- টাকা।

সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের মুখপাত্রের কাছ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বিএসএফের গোয়েন্দা বিভাগ সীমান্ত চৌকি মামা-ভাগিনার জোয়ানদের তাদের দায়িত্বের এলাকা থেকে সোনা পারাপারের কথা জানায়। খবর পাওয়া মাত্রই সব জোয়ান সতর্ক হয়ে যায়। এবং তারা গোয়েন্দা বিভাগের নির্দেশিত স্থানে অ্যাম্বুশ স্থাপন করে।

অ্যামবুশ পার্টি তাদের দায়িত্বের এলাকায় কিছু সন্দেহজনক কার্যকলাপ সন্দেহ করে। জোয়ানরা দেখতে পায় যে এক বাংলাদেশী সীমান্ত রেখা অতিক্রম করে তাঁর কাঁটার ওপারে ভারতের দিকে একটি ছোট ব্যাগ নিক্ষেপ করেছে এবং একজন ভারতীয় চোরাকারবারি সেই ব্যাগ সংগ্রহ করতে আসছে, কিন্তু জোয়ানদের সতর্কতার কারণে সে পালিয়ে যায়। ঘটনাস্থলে তল্লাশি করে একটি ছোট ব্যাগ উদ্ধার করা হয়, যা খুললে একটি সোনার বার পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − fifteen =