বর্ধমানে দ্রোহের কার্নিভাল হলো

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: বুধবার ১৬,অক্টোবর :: দ্রোহের কার্নিভাল বর্ধমান শহরে!কলকাতা পুজো কার্নিভালের দিনেই মঙ্গলবার অনুষ্ঠিত হলো বর্ধমান শহরে সাধারন মানুষ সহ বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের জুনিয়ার এবং সিনিয়ার ডাক্তারদের ‘দ্রোহের কার্নিভাল’।

জুনিয়র ডাক্তারদের ‘আমরণ অনশন’-এর প্রতি সংহতি জানিয়ে এদিন ‘দ্রোহের কার্নিভাল’ ডেকেছে জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স। এই আবহে দ্রোহের কার্নিভালের সঙ্গে পুজো কার্নিভাল মুখোমুখি হতে পারে সমকোণে বা ৯০ ডিগ্রিতে।

প্রসঙ্গত উল্লেখ্য সোমবারেই গেছে বর্ধমান শহরে দুর্গাপুজো মা কার্নিভাল। আরজিকর ঘটনার প্রতিবাদে এবার ১০ দফা দাবি নিয়ে, বর্ধমান শহরে শুরু হল দ্রোহের কার্নিভাল। এই কার্নিভালে বর্ধমানের সাধারন মানুষ সহ বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে জুনিয়ার চিকিৎসক এবং সিনিয়ার চিকিৎসকেরা একত্রিত হয়ে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে উত্তর ফটক হয়ে কার্জন গেট পর্যন্ত সামিল হয় দ্রোহের কার্নিভালে।

অদিতি ঘোষ নামের এক চিকিৎসক দ্রোহের কার্নিভালে অংশগ্রহণ করে রীতিমতো ক্ষোভ উগরে দেন রাজ্য সরকারের প্রতি। অদিতি ঘোষ বলেন আজকে দ্রোহের কার্নিভাল। সোমবার বর্ধমান শহরে আমরা দেখতে পেয়েছি পুজোর কার্নিভাল। তিলোত্তমার মৃত্যু হয়েছে গত আটই আগস্ট সেই দিন থেকে নিয়ে আজকে পর্যন্ত কোনরকম বিচারের আমরা সাইন দেখতে পাচ্ছি না।

আমরা গত কালকে শহর বর্ধমানে দেখতে পেয়েছি আজকে কলকাতায় সম্ভবত কার্নিভাল। মমতা ব্যানার্জির সরকার, তৃণমূল সরকার কোনরকম কোন বিচারের দাবিতে তো আসছেই না, বরঞ্চ তারা সুপ্রিম কোর্টের লইয়ারপাঠিয়েছে বিচারের ধারাকে নষ্ট করে দেওয়ার জন্য। আজকে যে কলকাতায় কার্নিভাল বেরোনোর কথা তার জন্য আগে থেকে ব্যারিকেড করেছে, কিসের জন্য ব্যারিকেড করেছে! যাতে করে আমাদের কার্নিভাল না যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − 7 =