বর্ধমান শ্রীরামকৃষ্ণ সারদা বিদ‍্যাপীঠ প্রাথমিক বিদ‍্যালয়ে অভিনব উদ‍্যোগ বাচ্চাদের জন‍্য এক প্রকল্প চালু করা হলো ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ ::  বর্ধমান  :: বুধবার ২৯,নভেম্বর :: বর্ধমান শ্রীরামকৃষ্ণ শারদা বিদ‍্যাপীঠ প্রাথমিক বিদ‍্যালয়ে অভিনব উদ‍্যোগ বাচ্চাদের জন‍্য এক প্রকল্প চালু করা হলো ।উপস্থিত পৌরসভার চেয়ারম্যান
বর্ধমান শ্রীরামকৃষ্ণ সারদা বিদ‍্যাপীঠ প্রাথমিক বিদ‍্যালয়ে নিজস্ব উদ‍্যোগে প্রত‍্যহ শিশুদের প্রাতঃরাশ প্রকল্পের সূচনা হলো বুধবার।এই প্রকল্পের নাম দেওয়া হয় সকালের পুষ্টি সকলের পুষ্টি।এদিনের এই প্রকল্পের শুভ সূচনা করেন পৌরসভার চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার।
এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্ধমান পৌরসভার চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার,।ডিআই প্রাইমারি স্বপন কুমার দত্ত সহ অনান‍্যরা।এদিন শ্রীরামকৃষ্ণ সারদা বিদ‍্যাপীঠ প্রাথমিক বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক পলাশ চৌধুরী জানান আমাদের গর্ভমেন্টের যে মিড ডে মিল স্কীম আছে তার বাইরে একটি ব্রেকফাস্ট প্রকল্প চালু করলাম।
আমরা দেখেছি অধিকাংশ বাচ্চা সকালে স্কুলে প্রথনা সভায় এসে মাথা ঘোরে বা বমি করে আমরা এর কারন জানতে চেয়ে আমরা বুঝতে পেরেছি,বাচ্চারা অধিকাংশ সময় না খেয়ে স্কুলে আসে ।এবং যেসব বাচ্চারা খেয়ে আসে তারা অস্বাস্থ্যকর খাবার খেয়ে আসে,মেগি চাইমিন।
এই প্রকল্পে আমরা ৬দিন ৬রকম মেনু  লিষ্ট আমরা রেখেছি,সোমবার বাটার টোষ্ট ডিম সিদ্ধ,মঙ্গলবার হরলিক্স ও বিস্কুট, বুধবার চকোস বা কমপ্লেক্স, এছাড়াও আরও অনান‍্য দিন অনান‍্য খাবার রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + 14 =