বর্ষার আগে গঙ্গাসাগরের ভাঙন কবলিত এলাকার নদী বাঁধ পরিদর্শনে এলেন বিধানসভার স্ট্যান্ডিং কমিটি

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: গঙ্গাসাগর :: বুধবার ১৯,জুন :: আর কয়েক দিনের মধ্যে রাজ্যে প্রবেশ করবে বর্ষা আর বর্ষার আগে গঙ্গাসাগরের বেহাল নদী বাঁধ পরিদর্শন করতে এলেন বিধানসভার স্ট্যান্ডিং কমিটির ৯ জন বিধায়ক। প্রতিবছর বর্ষার সময় নদী বাঁধ ভেঙে এলাকায় ঢুকে নোনা জল আর এই নদীর নোনা জল এলাকায় প্রবেশ করে নষ্ট করে দেয় জমির ফসল ঘরছাড়া হয় বহু মানুষ।

সুন্দরবনের বিস্তীর্ণ উপকূল তীরবর্তী এলাকার মানুষজনদের একটাই দাবি যে বর্ষার আগে যে সকল নদী বাঁধ গুলি মাটির রয়েছে সে গুলি অবিলম্বে কংক্রিটের নদী বাঁধ করলে অন্তত প্রাকৃতিক বিপর্যয়ের সময় কিছুটা হলেও রক্ষা পায় সুন্দরবনের উপকূল তীরবর্তী এলাকার বাসিন্দারা। লোকসভা নির্বাচনের সময় মথুরাপুর লোকসভা কেন্দ্রের তৃণমূলের প্রার্থী বাপি হালদারের মূল লক্ষ্য ছিল সুন্দরবনের মাটির নদী বাঁধ গুলি কিভাবে কংক্রিটের নদী বাঁধ করা যায়।

লোকসভা নির্বাচনে বিপুল জনসমর্থন নিয়ে জয়লাভ করেছিল মথুরাপুর লোকসভা কেন্দ্রের তৃণমূলের নবনির্বাচিত সাংসদ বাপি হালদার। জয়লাভের পর সুন্দরবন উপকূল তীরবর্তী এলাকার মানুষের কথা ভেবে রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে তিনি জানান সুন্দরবনের বিস্তীর্ণ অঞ্চলের মাটির নদী বাঁধ প্রায় সময় ভেঙে গিয়ে ক্ষতিগ্রস্ত হয় এলাকার বাসিন্দারা।

মাটির নদী বাঁধ গুলিকে কিভাবে কংক্রিটের নদী বাঁধ নির্মাণ করে এলাকার মানুষদের এই কষ্ট নিবারণ করা যায় সেই দিকেই নজর দেওয়ার কথা বলেছিল রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রীকে মথুরাপুর লোকসভা কেন্দ্রের নবনির্বাচিত সাংসদ বাপি হালদার। মথুরাপুর লোকসভা কেন্দ্রের সাংসদ বাপি হালদারের অনুরোধ রাখলেন রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার দক্ষিণ চব্বিশ পরগনার গঙ্গাসাগরের বিভিন্ন ভাঙন কবলিত নদী বাঁধ পরিদর্শন করার নির্দেশ দেয় রাজ্যের বিধানসভার স্ট্যান্ডিং কমিটির সদস্যদের। রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পর বুধবার গঙ্গাসাগরের বিভিন্ন ভাঙন কবলিত এলাকায় সরজমিনে খতিয়ে দেখতে হাজির হন রাজ্যের বিধানসভার স্ট্যান্ডিং কমিটির ৯ জন বিধায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + nine =