বসিরহাটে ভাটার চিমনি ভেঙ্গে মৃত ৪ গুরুতরে জখম ২৫ হাসপাতালে ভর্তি ৫,জনকে কলকাতা স্থানান্তরিত করা হয়েছে ।

নিজস্ব সংবাদদাতা  :: সংবাদ প্রবাহ :: বসিরহাট  :: বৃহস্পতিবার ১৪,ডিসেম্বর ::  উত্তর চব্বিশ পরগনার বসিরহাট মহকুমার বসিরহাট থানার ধলতিথা গ্রামে একটি ইটভাটার সন্ধ্যেবেলায় ভাটার যে চিমনি থাকে সেখানে ফায়ারিং করার জন্য দক্ষ কারিগরসহ শ্রমিকরা হাজির ছিল চিমনিতে আগুন লাগাতেই হঠাৎ ভেঙে পড়ে ভাটার চিমনি ।
সেই চিমনি চাপা পড়ে ৩০ থেকে ৩৫ জন গুরুতর জখম হয় তাদেরকে স্থানীয় বাসিন্দারা উদ্ধার করে বসিরহাট স্বাস্থ্য জেলায় আনলে হাসপাতালে হাফিজুল মণ্ডল বলে বছর ৩৫ নামে এক ভাটা শ্রমিকের মৃত্যু হয়। বাকি ২,জন চিমনির তলায় চাপা পড়ে মারা গেছে। এখনো বেশ কয়েকজন তলায় আটকে রয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন ওখানকার স্থানীয় বাসিন্দা থেকে বাকি শ্রমিকরা ।
বসিরহাটের স্বাস্থ্য জেলায় কুড়িজনকে ভর্তি করলে তার মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কজনক হয় কলকাতা আর জি করে স্থানান্তরিত করা হয়েছে । এদের মধ্যে বেশ কয়েকজন অবস্থা আশঙ্কাজনক ঘটনাস্থলে বসিরহাট থানার পুলিশ জেসিবি লাগিয়ে আটকে থাকা শ্রমিকদের বের করার চেষ্টা করছে এখনো পর্যন্ত বেশ কয়েকজন চিমনির তলায় আটকে পড়ার আশঙ্কা প্রকাশ করেছে ।
শ্রমিক থেকে স্থানীয় বাসিন্দারা তাদের উদ্ধার কাজে হাত লাগিয়েছে বসিরহাট থানার পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জেসিবি দিয়ে বাকি শ্রমিকদের উদ্ধার করার চেষ্টা করছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 10 =